ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

পিটারের সঙ্গে চার মাসের চুক্তি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০
পিটারের সঙ্গে চার মাসের চুক্তি

ঢাকা: জার্মান কোচ গেরহার্ড পিটার রাকের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সেরে নিলো বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। এশিয়ান গেমসকে সামনে রেখে চার মাসের জন্য জাতীয় দলের দায়িত্ব তুলে দেওয়া হলো তার হাতে।



হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক খন্দকার জামিল উদ্দিনের উপস্থিতিতে চুক্তি হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে তিনি ছিলেন না। বাধ্য হয়েই নির্বাহী কমিটির তিন সদস্যের উপস্থিতিতে চুক্তি সম্পন্ন হয়।

সন্ধ্যার ঠিক আগে হাঁপাতে হাঁপাতে মওলানা ভাসানি হকি স্টেডিয়ামে উপস্থিত হন জামিল। কোচের কাছে দুঃখ প্রকাশ করেন যানজটের অজুহাত দিয়ে। পরিস্থিতি স্বাভাবিক করতে শেষে পিটারকে নিয়ে ইফতার করতে বেরিয়ে যান সাধারণ সম্পাদক।     

এদিকে শনিবার প্রথম দিনের অনুশীলনে যোগ দেন ২৪ খেলোয়াড়। উপস্থিত ছিলেন না মামুনুর রহমান চয়ন, লিমন কুমার ঘোষ, জাহিদ বিন তালিব শুভ এবং রাজন।

চয়ন ভাইরাস জ্বরে আক্রান্ত হওয়ায় ফেডারেশনের কাছ থেকে ছুটি নিয়েছেন। লিমন ও শুভ বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি নেওয়ায় প্রথম থেকে প্রশিক্ষণে অংশ নিতে পারছেন না। অবশ্য ফেডারেশনকে বিষয়টি অবহিত করেছেন তারা। নির্বাহী কমিটির সদ্যস্য আনভির আদেল শনিবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, নৌবাহিনী থেকে অনুমতি পাওয়ার পরই ক্যাম্পে যোগ দেবেন তারা। কেবল রাজনের সঙ্গে যোগাযোগ হয়নি।

প্রথম সারির ১৮ জন খেলোয়াড় জার্মানিতে চলে যাওয়ার পর ১১ জনের সঙ্গে আরো ১৪ খেলোয়াড়কে নেওয়া হবে। জাতীয় দলের ম্যানেজার কেআর মঞ্জুর বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,“দেশে যারা থাকবেন তাদেরকে ভালোভাবে গড়ে তুলতেই অতিরিক্ত খেলোয়াড় নেওয়া হচ্ছে। এতে ভবিষ্যতের জন্যও খেলোয়াড় তৈরি হবে। ”

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে আনভির আদেল জানান, আগামী ২৮ আগস্ট নির্বাচিত ১৮ জন খেলোয়াড় জার্মানির উদ্দেশে দেশ ছাড়বেন।

কোচের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে নির্বাহী কমিটির সদস্য আনভীর আদেল বলেন,‘‘এতদিন পিটারের সঙ্গে আমাদের কোনো লিখিত চুক্তি ছিলো না। এই প্রথম তাকে আমরা আনুষ্ঠানিকভাবে পেলাম। ”

আনুষঙ্গীক সুযোগ-সুবিধাসহ মাসে ৩ হাজার মার্কিন ডলার বেতন পাবেন পিটার রাক।

জার্মানিগামী দল: মো. জাহিদ হোসেন, মনোয়ার হোসেন বাদল, মশিউর রহমান বিপ্লব, মামুনুর রহমান চয়ন, ইমরান হাসান পিন্টু, ইমরান হাসান পিন্টু, তাপস বর্মন, এনামুল কবির তুর্য্য, রাসেল মাহমুদ জিমি, শেখ মোহাম্মদ নান্নু, হাসান যুবায়ের নিলয়, কামরুজ্জামান রানা, পুস্কর ক্ষিসা মিমো, কৃষ্ণ কুমার, মাকসুদ আলম হাবুল, ইকবাল নাদির প্রিন্স, আল মশিউর রহমান ফিরোজ, হোসনে মোবারক সুমন ও শামসুল আলম সুজন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘন্টা, আগস্ট ২১, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa