ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

অবশেষে টেস্ট জিতলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০
অবশেষে টেস্ট জিতলো পাকিস্তান

লন্ডন: জমে গেলো ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ। পাকিস্তান তৃতীয় টেস্টে জিতে নেওয়ায় সিরিজ নির্ধারণী হয়ে দাঁড়ালো চতুর্থ ম্যাচ।

ওভাল টেস্টর চতুর্থ দিন ৪ উইকেটে জয় তুলে নেয় সফরকারী দল।

সিরিজে ২-১ এ এগিয়ে আছে স্বাগতিক ইংল্যান্ড।
 
ইংল্যান্ড: প্রথম ইনিংস-২৩৩, দ্বিতীয় ইনিংস-২২২
পাকিস্তান: প্রথম ইনিংস-৩০৮, দ্বিতীয় ইনিংস-১৪৮/৬

কেননিংটন ওভালে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ৫ রানের মাথায় জেমস অ্যান্ডারসনের বলে সোয়ানের হাতে ধরা পড়েন উদ্বোধনী ব্যাটসম্যান ইয়াসির হামিদ (০ রান)।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক সালমান বাট ও ইমরান ফরহাত ৫২ রান তোলেন। গ্রায়েম সোয়ানের বলে এলবিডব্লুয়ের ফাঁদে পড়ার আগে ৩৩ রান করেন ইমরান।

এরপর দলীয় ১৩২ রানের মধ্যে আরো চার উইকেট হারায় পাকিস্তান। কিন্তু উমর আকমলের ১৬ ও মোহাম্মদ আমেরের ৪ রানের সুবাদে জয় নিশ্চিত হয় সফরকারীদের। এ জয়ের পাশাপাশি সিরিজে ফেরার আশাও বাঁচিয়ে রাখলো কোণঠাসা হয়ে পড়া সালমাল বাটের দল। কারণ প্রথম টেস্টে ৩৫৪ রানে আর দ্বিতীয়টিতে ৬ উইকেটে ইংল্যান্ডের কাছে হেরেছে তারা।

দুই ইনিংস মিলিয়ে সাঈদ আজমল ও ওহাব রিয়াজ ৫টি করে উইকেট পেয়েছেন। এছাড়া মোহাম্মদ আমের ৬টি ও মোহাম্মদ আসিফ নেন ৩টি উইকেট।

প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৩০৮ রান সংগ্রহ করেছিলো পাকিস্তান। ইংলিশরা প্রথম ইনিংসে অল-আউট হয় ২৩৩ রানে। দ্বিতীয় ইনিংসে অ্যালিয়েস্টার কুকের শতকের সুবাদে ২২২ রান করে ইংল্যান্ড।

দুই ইনিংস মিলিয়ে ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান ৭টি ও জেমস অ্যান্ডারসন নেন ৪টি উইকেট।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমের।  

বাংলাদেশ সময়: ২২০৭ ঘন্টা, আগস্ট ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa