ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে রিয়ালের জয় রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে রিয়ালের জয়-ছবি:সংগৃহীত

চলতি মৌসুমটা যেন এল ক্লাসিকোয় ভরপুর। প্রাক-মৌসুমের ম্যাচের পর এবার প্রতিযোগিতামূলক ম্যাচে মুখোমুখি হলো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে রোমাঞ্চকর এক ম্যাচই উপহার দিল দু’দল। তবে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় তুলে নিল জিনেদিন জিদানের দল।

প্রথম লেগের ম্যাচে এদিন ক্যাম্প ন্যু’তে রিয়ালকে আতিথিয়েতা জানায় বার্সা। কিন্তু প্রথমার্ধ দেখে বোঝা যায়নি এভাবে হেরে যাবে কাতালানরা।

কেননা নিজেদের নিয়ন্ত্রণে রেখেই খেলছিলো তারা। তবে বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ নষ্ট হওয়ায় শেষ পর্যন্ত তার খেসারত দিতে হয়।

রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে রিয়ালের জয়-ছবি:সংগৃহীতদ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে রিয়াল। আর খুব দ্রুতই ফলাফল পেয়ে যায়। তবে বার্সা ডিফেন্ডার পিকের ভুলে। ম্যাচের ৫০তম মিনিটে বাঁদিক থেকে মার্সেলোর ক্রস তেমন কোনো চাপ ছাড়াই বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালে জড়িয়ে দেন স্প্যানিশ এই ডিফেন্ডার। বাকি সময়টায়ও খেলতে পারেননি নিজের মান অনুযায়ী।  

তবে স্বাগতিকদের ম্যাচে ফেরান দলের সেরা তারকা লিওনেল মেসি। ৭৭ মিনিটে লুইস সুয়ারেজকে বক্সের মধ্যে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় দলটি। পরে সেখান থেকে গোলরক্ষক কেইলর নাভাসকে বোকা বানিয়ে গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক।

রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে রিয়ালের জয়-ছবি:সংগৃহীত৮০তম মিনিটে পাল্টা আক্রমণে ইসকোর বাড়ানো বল ধরে পায়ের কাজে পিকেকে পরাস্ত করে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে রোনালদো চুপ করিয়ে দেন স্বাগতিক শিবিরকে। উপরের ডান কোনা দিয়ে জালে ঢোকা বলটি ঠেকানোর কোনো উপায় জানা ছিল না টের স্টেগেনের। গোলের পর জামা খুলে গর্জন করে সুগঠিত শরীর দেখান পর্তুগিজ অধিনায়ক। দেখেন হলুদ কার্ডও, যেটি পরে কাল হলো তার।

দুই মিনিট পর ডি-বক্সে ডাইভের অভিযোগে রোনালদো দেখেন দ্বিতীয় হলুদ কার্ড। রেফারির এই সিদ্ধান্ত নিয়েও বিতর্ক উঠতে পারে। তবে লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা দেওয়ার জন্য শাস্তির মুখোমুখি হতে পারেন চার বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে রিয়ালের জয়-ছবি:সংগৃহীতপ্রতিপক্ষ দলে একজন কম থাকার সুবিধা নিয়ে বার্সেলোনা ঘুরে দাঁড়াতে পারেনি। উল্টো ম্যাচের শেষ দিকে পাল্টা আক্রমণে জয় নিশ্চিত করে ফেলে জিদানের দল। লুকাস ভাজকুয়েজের বাড়ানো বলে মার্কো আসেনসিওর বাঁ পায়ের দুর্দান্ত শট জালে ঢোকে পোস্টের উপরের বাঁ কোনা দিয়ে। স্প্যানিশ এই মিডফিল্ডারকে শট নিতে বাধা দিতে পারেননি পিকে।

এদিন প্রথমার্ধেই হলুদ কার্ড দেখেন কাসেমিরো, গ্যারেথ বেল, দানি কারভাহাল, মেসি ও পিকে। আর দ্বিতীয়ার্ধে বুসকেটস, মার্শেলো ও পরে রোনালদো দু’বার ফাউল করে লাল কার্ড দেখেন।

রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে রিয়ালের জয়-ছবি:সংগৃহীতপ্রথম লেগে প্রতিদ্বন্দ্বীর মাঠে এমন জয়ে শিরোপা জেতার জন্য বেশ এগিয়ে গেল রিয়াল। আগামী বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুয়ে ফিরতি লিগে ঘুরে দাঁড়াতে হলে তাই অসাধ্যই সাধন করতে হবে আর্নেস্টো ভালভার্ডের দলকে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।