ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

শোয়েবের সমস্যা ছিলো, তা এখনো আছে: আকরাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১১
শোয়েবের সমস্যা ছিলো, তা এখনো আছে: আকরাম

মুম্বাই: শোয়েব আকতারের দিকে সমালোচনার তীরে ছুড়লেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। তার দৃষ্টিতে, জাতীয় দলে খেলার সময় যেমন সমস্যা করে বেরিয়েছেন সোয়েব।

খেলা ছেড়ে দেওয়ার পরেও একচুল বদলাননি।

সম্প্রতি এনডিটিভিকে এক সাক্ষাৎকারে শোয়েব বলেছেন ‘শচীন টেন্ডুলকার তার বল স্বচ্ছন্দে খেলতে পারতেন না’। এই মন্তব্যের জের ধরে শোয়েবকে টিপ্পনী কেটেছেন আকরাম। ২০০৬ সালে ফয়সালাবাদ টেস্টে তার বল খেলতে লিটলমাস্টারের সমস্যায় পড়েছিলেন বলে দাবি করেন শোয়েব।

আকরাম অবশ্য অন্যকথা বলছেন,“শিয়ালকোটে সিরিজের চতুর্থ টেস্টের কথা আমি বলতে পারি। উইকেটে প্রচুর ঘাস ছিলো। খেলার সময় ওয়াকারের বলে চিবুকে আঘাত পায় শচীন। উইকেট ছেড়ে চিকিৎসা নিয়ে আবারও মাঠে ফিরে আসে সে। ৫০ রানও করে। যদি ১৬ বছরের শচীন ভয়ই পেতো তাহলে অত ভালো একটি ইনিংস খেলতে পারতো না। আমি মনে করি না, কোন ব্যাটসম্যান ভয় পায়। শোয়েব যা বলেছে তা ঠিক নয়। ”

নিজের জীবনী নিয়ে ‘কন্ট্রোভার্সিয়ালি ইউর্স’ নামে একটি বই প্রকাশ করেছেন শোয়েব। আকরামের মতে, বইয়ের কাটতি বাড়াতেই এমন কথা বলেছে শোয়েব। ক্যারিয়ার জুড়ে শোয়েব ছিলো বিতর্কিত একজন ক্রিকেটার। অবশ্য বইয়ে বিতর্কের অভিযোগও প্রত্যাখান করার চেষ্টা করেছেন তিনি।

আকরাম বলেন,“পাকিস্তান ক্রিকেট বোর্ড যেটা বলে তার সঙ্গে আমি একমত। দলে খেলার সময় সে ছিলো সমস্যা। দলের বাইরে গিয়েও সমস্যাই রয়ে গেছে। আমি, শোয়েব এমনকি বিশ্বের সবাই জানে ক্যারিয়ার ধ্বংসের জন্য সে (শোয়েব) নিজেই দায়ী। এনিয়ে অনেক কথা হয়েছে। তাই তাকে খাটো করতে চাই না। ”

এদিকে শোয়েব দাবি করেছেন, শচীন তার বোলিংকে ভয় পেতেন এমন কোন কথা তিনি বলেননি; এবিষয়ে তিনি কি বলতে চেয়েছেন সেটা আছে তার আত্মজীবনী মূলক বই ‘কন্ট্রোভার্সিয়ালি ইউর্সে’।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।