ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ক্রিয়েটিভ ফুটবল স্কুলের যাত্রা শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১
ক্রিয়েটিভ ফুটবল স্কুলের যাত্রা শুরু

ঢাকা: ‘এসো হই ফুটবলারের চেয়েও বেশি কিছু’- এ শ্লোগান দিয়ে আনুষ্ঠানিকভাবে পথ চলা শুরু হলো ক্রিয়েটিভ ফুটবল স্কুলের। শুক্রবার স্কুলটির উদ্বোধন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম নজরুল ইসলাম।



২০১০ সালের মে মাসে কার্যক্রম শুরু হওযার কথা থাকলেও স্পন্সরের অভাবে বেশিদূর এগোতে পারেননি স্কুলটির প্রতিষ্ঠাতা জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার মারুফ, আমিনুল ও টিটুরা। সমস্যা কাটিয়েছেন তারা। মারুফদের ক্রিয়েটিভ ফুটবল স্কুলে শিশুদের ক্রিয়েটিভ, ইন্টেলিজেন্ট ও স্কিলড ফুটবলার তৈরির প্রশিক্ষণের পাশাপাশি সাইকোলজিক্যাল স্কিলস, সোস্যাল স্কিলস, মেন্টাল স্ট্রেংথ এবং মানবিক গুণাবলি শেখানো হবে।

ব্যতিক্রমী এই স্কুলটির ছাত্রদের একাডেমিক স্কুলের পরীক্ষার সময়ে কোন কোচিং সেশন থাকবে না। পরীক্ষার আগে একমাস সপ্তাহে ৩ দিন এবং বাকী সময়ে ৩/৪ টি করে সেশন সারা বছর করানো হবে। প্রতিদিন ৬০ মিনিট থেকে ৯০ মিনিট করে হবে। পুরো কোচিং প্রক্রিয়ায় কোচিং, মনিটরিং, কোচদের ট্রেনিং ও আপডেটের দায়িত্বে থাকবেন জাতীয় ফুটবল দলের সাবেক কোচ সাইফুল বারী টিটু ও মারুফুল হক।

ক্রিয়েটিভ ফুটবল স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটিক ক্লাব সভাপতি প্রফেসর ড. আমিনুল হক, জাতীয় দলের সাবেক কোচ গোলাম সারোয়ার টিপু, সাজ্জাদ হোসেন, সিদ্দিকী লাভলু, শফিকুল ইসলাম মানিক, জসিমউদ্দিন জোসী ও আমিরুল ইসলাম বাবু।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।