ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

নাদাল, মারের বিদায়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি/এএফপি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০
নাদাল, মারের বিদায়

ওহিও: টরেন্টো মাস্টার্সের সেমিফাইনালে অ্যাডি মারের কাছে হারের ক্ষত শুকাতে না শুকাতেই শুক্রবার সিনসিনাটি মাস্টার্স থেকে বিদায় নিলেন বিশ্বসেরা রাফায়েল নাদাল। স্প্যানিশ টেনিস তারকা সঙ্গে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছেন চতুর্থ সেরা অ্যান্ডি মারে।

দুজনই হেরেছেন অবাছাই সাইপ্রাসের মার্কোস বাগদাতিস ও যুক্তরাষ্ট্রের মার্ডি ফিশের কাছে।

কোয়ার্টার ফাইনালে শীর্ষ বাছাই নাদাল প্রথম সেট জেতেন ৬-৪ গেমে। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান বাগদাতিস। ৬-৪ গেমে হারান স্প্যানিশ কিংকে। আড়াই ঘন্টার হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ সেটে নাদালকে ৬-৪ গেমে হারিয়ে সেমিফাইনাল নিশ্চত করেন সাইপ্রাসের টেনিস তারকা বাগদাতিস।

এ পর্যন্ত সাতবার নাদালের মুখোমুখি হয়েছেন বাগদাতিস। এর আগে কখনোই ম্যাচ জয়ের মুখ দেখেননি। এবার নতুন ভিন্ন স্বাদ নিলেন।

জয়ে উচ্ছ্বসিত বাগদাতিস বলেন,“বড় সার্ভগুলো আমি ভালোভাবেই করেছি। আসলে সুযোগটা কাজে লাগাতে পেরেছি। অন্যান্য সময় নাদালের সঙ্গে খেলতে গিয়ে এমন সুযোগ আমি পেয়েছি। কিন্তু সেগুলোর সদ্ব্যবহার করতে পারেনি। এখন আগের চেয়ে পরিণত হওয়ায় সুযোগের সদ্ব্যবহার করতে পেরেছি। ”

হারের পর স্পেনের তারকা নাদাল বলেন,“ম্যাচে প্রচুর পয়েন্ট ছিলো। তবে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিয়েছে বিশেষ কয়েকটি পয়েন্ট। আমার মনে হয়, কঠিন করে ভেবেছি। ওই ঘটনাই ম্যাচের মোড় ঘুড়িয়ে দেয়। এছাড়া ভালোভাবে খেলতেও পারেনি। ”

এদিকে যুক্তরাষ্ট্রের মার্ডি ফিশ হারিয়ে দিয়েছেন ইংল্যান্ডের অ্যান্ডি মারেকে। যিনি গত সপ্তাহেই জিতেছেন টরেন্টো মাস্টর্সের শিরোপা। প্রায় দুই ঘন্টা ৫৬ মিনিটের লড়াইয়ে ৬-৭, (৭/৯), ৬-১  ও ৭-৬ (৭/৫) গেমে ফিশ জয় তুলে নেন।

এছাড়া সাবেক সেরা রজার ফেদেরার শীর্ষ আটে সরাসরি সেটে (৬-৪, ৭-৫) হারিয়েছেন রাশিয়ার নিকোলাই দাভিদেঙ্কোকে। আর যুক্তরাষ্ট্রের অ্যান্ডি রডিক ৬-৪ ও ৭-৫ গেমে জিতেছেন সার্বিয়ার নোভাক দকোভিচের বিপক্ষে।

বাংলাদেশ সময়:  ১৪৫৪ ঘন্টা, আগস্ট ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa