ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

ক্রিকেটে কোচ নয়, গুরুত্বপূর্ণ অধিনায়ক: ইমরান খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১
ক্রিকেটে কোচ নয়, গুরুত্বপূর্ণ অধিনায়ক: ইমরান খান

লন্ডন: পাকিস্তানের ৯২’র বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান বলেছেন, কোচ নয়; ভালো ক্রিকেট দলের জন্য গুরুত্ব দেওয়া দরকার খেলোয়াড় ও একজন নেতৃত্বগুণ সম্পন্ন অধিনায়কের ওপর।

পাকপাশন ডট কমকে এক সাক্ষাৎকারে ইমরান বলেন,“আমার মনে হয়, কে কোচ হচ্ছে তা নিয়ে অনেক সময় ও প্রচেষ্টা নষ্ট হয়েছে।

আসলে দলকে সাহায্য করার সামর্থ্য খুবই কম কোচের। কোচ নিয়ে এতো আবিষ্টতার ব্যাপারটা আমি বুঝতে পারছি না। কেননা কোচের জন্য অস্ট্রেলিয়া সেরা দল নয়। ভালো দল কারণ তারা গ্রেট টিম। মানে তাদের ঘরোয়া ক্রিকেট অবকাঠামো অসাধারণ। যার মাধ্যমে তারা পায় ভালো ক্রিকেটার। এছাড়া তাদের রয়েছে নেতৃত্বগুণ সম্পন্ন অধিনায়ক। ”

৫৮ বছর বয়সী এই ক্রিকেটার বলেন,“যদি কোচের বিষয়টি এতোই গুরুত্বপূর্ণ হতো তবে বাংলাদেশ, জিম্বাবুয়ে বা অন্যান্য দুর্বল দলগুলো অনেক পরিবর্তন করতে পারতো টিমে। কারণ তাদের রয়েছে ভালো কোচ। আসলে এটা এভাবে কাজ করে না। হ্যাঁ, অধিনায়কই মূল ভূমিকা পালন করে দলে, কোচ নয়। লোকে বুঝে না যে ক্রিকেট সম্ভবত একমাত্র খেলা যেখানে প্রয়োজন নেতৃত্ব। তাই দরকার একজন অধিনায়কের যিনি নেতৃত্ব দেবেন দলকে। ”

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।