ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

আফ্রিদির ‘অবসর’ নিছক তামাশা: আকরাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১
আফ্রিদির ‘অবসর’ নিছক তামাশা: আকরাম

করাচি: পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে খেলেছেন ওয়াকার ইউনুস, আকরাম খান ও শহীদ আফ্রিদি। তিনজনই অবসর নিয়েছেন।

কিন্তু আফ্রিদির অবসর নিছক তামাশা হিসেবে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক অধিনায়ক আকরাম।

ক্যারিয়ারের সেরা সময়ে ওয়াকার ও আফ্রিদি এক সঙ্গে বোলিং করেছেন প্রতিপক্ষের বিপক্ষে। সাবেক বোলিং পার্টনার ওয়াকারকে দারুণ শ্রদ্ধা করেন আকরাম। ‘ক্রিকেটকে বিদায় বলে দেওয়া আফ্রিদি পাকিস্তান দলে আবার ফিরবেন যদি কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন ওয়াকার’। কোচের সম্পর্কে আফ্রিদির এমন মন্তব্যে আশ্চর্য হননি বাঁহাতি সাবেক এই পেসার। মুঠোফোনে ইএসপিএনের সঙ্গে এক সাক্ষাৎকারে এমন কথাই বলেছেন তিনি।

আকরাম বলেন, “ক্রিকেট দলের খেলা, ব্যক্তিগত নয়। আপনাকে দেখতে হবে দলের স্বার্থ। আপনার ব্যক্তিগত সুবিধার ঊর্ধ্বে থাকবে টিম ম্যানেজম্যান্ট। তাই আমি মনে করি, আফ্রিদির আবার চিন্তা-ভাবনা করা দরকার, সে অবসর নিতে চায় কিনা। ”

পদত্যাগ শব্দটাকে তামাশায় পরিণত করেছেন আফ্রিদি। ২০১০ সালে টেস্ট অধিনায়ক নির্বাচিত হওয়ার পর একম্যাচ খেলেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান এই অলরাউন্ডার। ফর্মহীন ও লম্বা ধৈর্ঘ্যের খেলায় সামর্থ্যের ঘাটতি দেখিয়ে এই সিদ্ধান্ত নেয় সে। ২০১১ সালের বিশ্বকাপে তার নেতৃত্বে সেমিফাইনাল খেলে পাকিস্তান। এরপর তাকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়া হয় মিসবাহ উল হককে। কিন্তু কোচের (ওয়াকার) সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার কথা বলে অবসরের ঘোষণা দেয় আফ্রিদি। আমার মনে হয়, সবকিছুই পরিণত হয়েছে নিছক ঠাট্টায়।

আফ্রিদিকে উদ্দেশ্য করে সাবেক অধিনায়ক বলেন,“শর্ত দিয়ে ক্রিকেট খেলা যায় না। কোচ, বোর্ড সভাপতি ও সতীর্থদের সঙ্গে দূরত্ব থাকতে পারে। তাই বলে মনোভাবের মধ্যে সেটার প্রকাশ ঘটানো সমীচীন নয়। ”

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।