ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

শ্রীলঙ্কার নতুন কোচ জিওফ মার্শ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১
শ্রীলঙ্কার নতুন কোচ জিওফ মার্শ

কলম্বো: শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক কোচ জিওফ মার্শ। ট্রেভর বেলিসের স্থলাভিষিক্ত হলেন সাবেক এই অসি ব্যাটসম্যান।



২০১১ সালের বিশ্বকাপের পর লঙ্কান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ট্রেভর বেলিস। এরপর ৯৬’র বিশ্বকাপী জয়ীরা ইংল্যান্ডের সফরে যাওয়ার আগে পদত্যাগ করেন ট্রেভরের সহযোগী স্টুয়ার্ট ল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিতেই এ সিদ্ধান্ত নেন স্টুয়ার্ট।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র দল পুনে ওয়ারিয়র্সের কোচের দায়িত্ব পালন করা মার্শ দুই বছরের জন্য চুক্তি বদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি)’র সঙ্গে। লঙ্কান দলের সঙ্গে তিনি আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবেন ২৭ সেপ্টেম্বর থেকে।

অসিদের হয়ে ৫০টি টেস্ট ও ১১৯টি একদিনের ম্যাচ খেলেছেন মার্শ। অস্ট্রেলিয়ার ১৯৮৭’র বিশ্বকাপ জয়ী দলের সদস্যও তিনি। খেলোয়াড় ও কোচ হিসেবে একমাত্র তিনিই বিশ্বকাপ জিতেছেন। অস্ট্রেলিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।