ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশ- ব্রিটিশ এমপিদের প্রীতি ক্রিকেটে জয় স্বাগতিকদের

মনোয়ারুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১
বাংলাদেশ- ব্রিটিশ এমপিদের প্রীতি ক্রিকেটে জয় স্বাগতিকদের

ঢাকা: ব্রিটিশ ও বাংলাদেশের এমপিদের মধ্যেকার প্রীতি টি-টুয়েন্টি ক্রিকেট ম্যাচে স্বাগতিকরা ২৪ রানে জয় পেয়েছেন।   মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া এ খেলায় বাংলাদেশ সংসদীয় দল টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৯ রান তোলে।

জবাবে ব্রিটিশ সংসদীয় দল সব উইকেট হারিয়ে ৯৫ রান করতে সক্ষম হয়।  

ব্রিটিশ ও বাংলাদেশের এমপিদের মধ্যেকার এ প্রীতি টি-টুয়েন্টি ক্রিকেট ম্যাচের আয়োজন করে জাতীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন এমপি। তিনি রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ছেলে।

নাজমুল হাসান সাংবাদিকদের বলেন, ব্রিটিশ পার্লামেন্টের সদস্য ও বাংলাদেশের পার্লামেন্টের সদস্যদের মধ্যে সম্পৃতি তৈরির উদ্দেশ্যে এই খেলার আয়োজন করেছি। ব্রিটিশ পার্লামেন্টারিয়ান প্রতিনিধিদল বাংলাদেশে অনেক কাজ নিয়ে এসেছেন। আগামীতেও এ ধরনের খেলার আয়োজন করবো।  

এ ব্যাপারে বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক জাহিদ রাসেল এমপি খেলার আগে সাংবাদিকদের বলেন, ‘আমরা নিজেদের উদ্যোগেই ব্রিটিশ এমপিদের সঙ্গে আলোচনা করে এ ম্যাচের আয়োজন করেছি। আশা করি এতে দু’দেশের এমপিদের মধ্যে সম্প্রতি আরও বৃদ্ধি পাবে। সেই সঙ্গে বিশ্বব্যাপী বাংলাদেশের ক্রিকেটের প্রসার ও প্রচারণা বাড়বে। ’

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন নাজমুল হাসান এমপি। দলে আছেন জাহিদ রাসেল (সহ-অধিনায়ক), সোহেল তাজ, শেখ ফজলে নূর তাপস, তৌহিদ জং মুরাদ, শাহ আলম ও শফিকুল ইসলাম।

ব্রিটিশ সংসদীয় ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন টবিস অ্যালোড। অন্যান্য খেলোয়াড়রা হলেন- নাওইদ খান (সহ-অধিনায়ক), শাহরিয়ার রউফ, সোমলে টিটুনিক, মুজমাস মুজু, ফ্লোরা ক্যোল ম্যান ও ডানকান রন।

এছাড়া প্রতিটি দলে চারজন করে স্থানীয় খেলোয়াড় নিয়ে ১১ জনের দল পূর্ণ করা হয়েছে।

এ খেলায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি সাংবাদিকদের বলেন, ব্রিটিশ এমপিদের সাথে প্রীতি ম্যাচ খেলার মাধ্যমে আমাদের ক্রিকেট সারাবিশ্বে পরিচিত হবে। সার্বিকভাবে লাভবান হবে আমাদের দেশ ও দেশের ক্রিকেট।

খেলায় সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন তৌহিদ জং মুরাদ এমপি। তিনি একা তিনটি উইকেট পেয়েছেন।

বাংলাদেশ দলের উইকেট কিপারের দায়িত্বে ছিলেন সোহেল তাজ এমপি। খেলা শেষে তিনি বাংলানিউজকে বলেন, ছোটবেলায় খেলেছি। ২০ বছর পর খেললাম, ভালো লাগলো। খেলার বাইরে কোন বিষয়ে কথা বলতে তিনি অপারগতা প্রকাশ করেন।

খেলা পরিচালনা ও সার্বিক আয়োজন করে লন্ডন টাইগার্স ক্রিকেট সেন্টার।

ব্রিটিশ সংসদীয় ক্রিকেট দলের অধিনায়ক টবিস অ্যালোড খেলা শেষে সাংবাদিকদের বলেন, বাংলাদেশিরা অতিথি পরায়ণ বলে শুনেছিলাম ,এখন তা বিশ্বাস করি। আমরা বন্ধু দেশ। আজকের খেলা বেশ উপভোগ্য ছিলো।


বাংলাদেশ সময়: ১৭১৫ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।