ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমার কি বার্সায় ফিরবেন?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
নেইমার কি বার্সায় ফিরবেন? ছবি:সংগৃহীত

নেইমারকে ছাড়াই বার্সেলোনা ফিরেছেন লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা। যুক্তরাষ্ট্রের মায়ামি থেকে ব্যক্তিগত বিমানে চীন উড়ে গেছেন ব্রাজিলীয়ান তারকা। আবার স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, মঙ্গলবারই (১ আগস্ট) প্যারিস সেন্ট জার্মেইর সঙ্গে (পিএসজি) চুক্তিতে সই করতে পারেন তিনি!

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগেই স্প্যানিশ ও ব্রিটিশ সংবাদ মাধ্যম জানিয়েছিল, বার্সার হয়ে শেষ ম্যাচ খেলতে নামছেন নেইমার। ম্যাচের পরেই কাতালানদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবেন তিনি।

যদিও বার্সা শিবির থেকে দাবি করা হচ্ছিল, নেইমার ক্লাব ছাড়বেন না।  

রিয়ালে বিপক্ষে ম্যাচের পর দলের সঙ্গে বার্সেলোনাতেই ফিরবেন। কিন্তু ছবিটা পুরোপুরি বদলে গেছে নেইমার চীন উড়ে যাওয়ায়। যদিও এদিন ফের বার্সা শিবির থেকে জানানো হয়েছে, দলের সঙ্গে না ফিরলেও আগামী বুধবার ক্যাম্প ন্যু’তে অনুশীলনে যোগ দিচ্ছেন এ ফরোয়ার্ড। কিন্তু সে সম্ভাবনা বার্সেলোনার সংবাদ মাধ্যমগুলোই উড়িয়ে দিয়েছে। তারা জানাচ্ছে, বার্সেলোনা নয়, চীন থেকেই কাতার উড়ে যাবেন নেইমার।  

সেখানে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাফির সঙ্গে দেখা করে চুক্তিতে সই করবেন। তার ডাক্তারি পরীক্ষাও হবে কাতারে। চীনে নেইমারকে নিয়ে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। সেখানে একটি ফ্যাশন শোতে হাজির ছিলেন তিনি। ছবি তোলেন সাংহাই ক্লাবে খেলা সতীর্থ হাল্কের সঙ্গেও।

তবে হাল ছাড়তে নারাজ বার্সা কর্তারা। আইনকে অস্ত্র করে তারা লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন। ইতোমধ্যেই লা লিগা প্রেসিডেন্ট উয়েফার কাছে পিএসজির বিরুদ্ধে নালিশ জানিয়েছেন। এবার বার্সাও অভিযোগ করেছে, উয়েফার নিয়ম (এফপিপি) অনুযায়ী ফুটবলার কেনার ক্ষেত্রে কোনও ক্লাব তাদের মোট আয়ের চেয়ে বেশি খরচ করতে পারবে না।

নেইমারকে নেওয়ার জন্য রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত পিএসজি। বার্সা কর্তৃপক্ষের অভিযোগ, উয়েফার নিয়ম ভেঙে নেইমারকে নেওয়ার জন্য আয়ের চেয়ে বেশি খরচ করছে পিএসজি। উয়েফার কাছে অভিযোগ করলেও নেইমারকে আটকানো যে অসম্ভব তা জানিয়ে দিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ০১ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।