ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মারাকানায় খেলা হচ্ছে না ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
মারাকানায় খেলা হচ্ছে না ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে ২০১৬ অলিম্পিক ফুটবলের ফাইনালের মুহূর্ত/ছবি: সংগৃহীত

রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে একটি ম্যাচও না খেলে বিশ্বকাপ বাছাইপর্ব শেষ করবে ব্রাজিল। এখানেই হয়েছিল ২০১৪ ওয়ার্ল্ডকাপ ফাইনাল। এক বিবৃতিতে বিষয়টি প্রকাশ করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

সাও পাওলোতে আগামী ১০ অক্টোবর নিজেদের শেষ ম্যাচে চিলিকে আতিথ্য দেবে সেলেকাওরা। চার ম্যাচ হাতে রেখে ইতোমধ্যেই সবার আগে রাশিয়া ওয়ার্ল্ডকাপের টিকিট নিশ্চিত করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

গত বছর অনুষ্ঠিত অলিম্পিকের পর অনিয়মিতভাবে ব্যবহার হয়েছে মারাকানা স্টেডিয়াম। অপরিশোধিত বিল ও ভেন্যুর নিয়ন্ত্রণ নিয়ে লড়াই চলছে স্টেডিয়ামের মালিক, স্থানীয় ক্লাব ও স্টেডিয়ামের পরিচালনায় থাকা কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। বিশ্বকাপের জন্য স্টেডিয়ামটির সংস্কারে প্রায় ৪০০ মিলিয়ন ডলার ব্যয় করা হয়েছিল।

বাকি চার ম্যাচের মধ্যে দু’টি হোম ও দু’টি অ্যাওয়ে ম্যাচ। আগামী ১ সেপ্টেম্বর (শুক্রবার) হোম ম্যাচে ইকুয়েডরকে মোকাবেলা করবে নেইমারের ব্রাজিল। পোর্তো অ্যালেগ্রেতে বাংলাদেশ সময় সকাল পৌনে ৭টায় খেলা শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ২৭ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।