ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

পদ্মা তীরে হবে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
পদ্মা তীরে হবে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ছবি: সংগৃহীত

পদ্মা নদীর পাশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করছে সরকার। সেই লক্ষ্যে জাতীয় ক্রীড়া পরিষদ ও বুয়েটের একটি বিশেষজ্ঞ দল পাটুরিয়া ফেরি ঘাটের কাছে ধুত্রাবাড়ি নামক একটি জায়গা পরিদর্শন করেছে।

ধুত্রাবাড়ি মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলায় অবস্থিত। এটি পদ্মা নদীর খুবই কাছে।

গতকাল (১৮ জুলাই) ওই স্থানটিই পরিদর্শনে যায় বিশেষজ্ঞ দলটি। বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়ের জন্ম মানিকগঞ্জে।

নদীর কাছে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছার অংশ হিসেবেই স্পটটি পরিদর্শন করা হয়েছে বলে জানিয়েছেন দুর্জয়। তিনি বলেন, ‘পাটুরিয়া ফেরি ঘাট সংলগ্ন এলাকাটি প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ফেরি ঘাট ছাড়াও চারপাশে সুন্দর প্রকৃতি বিদ্যমান। যদি এখানে স্টেডিয়াম নির্মিত হয়, এই অঞ্চলে পর্যটন শিল্পও উন্নত হবে। ’

জাতীয় ক্রীড়া পরিষদের সেক্রেটারি অশোক কুমার বিশ্বাস বলেন, ‘একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের জন্য আমাদের ২৫ একর জমি প্রয়োজন। প্রয়োজনীয় জমি এখানে রয়েছে এবং ভূমি অধিগ্রহণ শুরু হবে যদি বুয়েটের প্রতিনিধি দল পজিটিভ রিপোর্ট দেয়। বর্তমান সরকারের মেয়াদকালেই স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa