ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বিশ্বকাপ আয়োজক হতে পলের শরণাপন্ন ইংল্যান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১০
বিশ্বকাপ আয়োজক হতে পলের শরণাপন্ন ইংল্যান্ড

লন্ডন: বিশ্বকাপে জার্মানির সাত ম্যাচ ও ফাইনালে স্পেনের পক্ষে নির্ভুল ভবিষ্যতবাণী করা অক্টোপাস পল আবারো আলোচনায় এসেছে। ২০১৮ সালের বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে নিজেদের প্রচেষ্টার পাল্লা ভারি করতে এবার পলের শরণাপন্ন হয়েছে ইংল্যান্ড।



দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সবচেয়ে বড় তারকা আট পা বিশিষ্ট এই অ্যাকুরিয়াম বাসিন্দাকে বিশ্বকাপ দূত হিসেবে নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে বৃটেন। দেশটি ২০১৮ সালের বিশ্বকাপ আয়োজক হতে চেষ্টা চালাচ্ছে ।  

ইংল্যান্ডের বিশ্বকাপ বিড কমিটির আয়োজকরা এ কথা জানান। পল ফুটবল তারকা ডেভিড বেকহাম, রিও ফার্দিনান্দ, ফর্মুলা ওয়ান তারকা লেউস হ্যামিল্টন ও সঙ্গীত শিল্পী নোয়েল গালাঘের সঙ্গে মিলে ইংল্যান্ডের পক্ষে কাজ করবেন।

২০০৮ এ ইংল্যান্ডের দক্ষিণ উপকূলের ওয়েমাউথ সি লাইফ সেন্টারে জন্ম নেয় পল। পরে জার্মানির ওবারহাউসের অ্যাকুরিয়ামে ঠাঁই হয় তার।

ওয়েমাউথের ম্যানেজার নিকোলে হ্যামিল্টন বলেন,“পল তার শেষ দু বছর জার্মানিতে কাটিয়েছে। কিন্তু সে নিশ্চিতভাবেই একজন গর্বিত ইংলিশম্যান। এজন্য ২০১৮ সালের বিশ্বকাপ আয়োজক হতে ইংল্যান্ডকে সমর্থন জানিয়ে পল গর্ব বোধ করবে। ”

এরই মধ্যে বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা খতিয়ে দেখতে সোমবার থেকে ফিফা পরিদর্শক দল ইংল্যান্ডে এসেছেন। দলটি দেশটির বিভিন্ন ভেন্যু পরিদর্শন করতে চারদিন সেখানে অবস্থান করবে।

২০১৮ এর বিশ্বকাপে স্বাগতিক হওয়ার ব্যাপারে ইংল্যান্ডের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামা দেশগুলো হচ্ছে রাশিয়া, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া। এছাড়া যৌথভাবে আয়োজক হতে কাজ করছে স্পেন ও পর্তুগাল এবং নেদারল্যান্ডস ও বেলজিয়াম।

এ বছরের ২ ডিসেম্বর ২০১৮ ও ’২২ সালের বিশ্বকাপ আয়োজক দেশের নাম ঘোষণা করবে ফিফা ।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘন্টা, আগস্ট ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa