ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

খেলা নিয়েই ভাবছেন মুশফিকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১
খেলা নিয়েই ভাবছেন মুশফিকুর

ঢাকা: জাতীয় দলের অন্যতম পারফরমার মুশফিকুর রহিম। সেই জিম্বাবুয়ে সফর থেকে মোটামুটি রানের মধ্যে আছেন।

বিসিবি কাপেও দারুণ খেলছেন। টানা দুই ম্যাচে রান পেয়েছেন। রোববার একাডেমি দলের বিপক্ষে ৩০ বলে খেলেছেন ৬৪ রানের ইনিংস।

এই অর্জনকে মুশফিকুর দেখছেন পরিশ্রমের ফসল হিসেবে। খেলা শেষে সাংবাদিকদের তিনি বলেন,“জিম্বাবুয়ে সফরের আগে ভালো প্র্যাকটিস হয়েছে। ওখানে প্র্যাকটিস ম্যাচে রান পেয়েছি। টেস্টে দুটো ভালো ইনিংস খেলেছি। ওয়ানডেতেও মোটামুটি রান এসেছে। আসলে আমি যে পরিশ্রম করছি তারই ফল পাচ্ছি খেলায়। ”

জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে সম্ভাব্য অধিনায়ক হিসেবেও দেখা হচ্ছে। যদিও নেতৃত্ব নিয়ে ভাবছেন না তিনি,“অধিনায়কত্ব প্রসঙ্গে আমাকে অনেক প্রশ্নের উত্তর দিতে হয়েছে। আসলে আমি এমুহূর্তে ওসব নিয়ে ভাবছি না। সামনে ওয়েস্ট ইন্ডিজ দল আসবে। তাদের বিপক্ষে সিরিজ নিয়ে ভাবছি। অনেক উন্নতির জায়গা আছে। আমাদের মধ্য থেকে কেউ একজন অধিনায়ক হবে। নেতৃত্ব নিয়ে আমি চিন্তা করছি না। ”

বিসিবি কাপের খেলা হচ্ছে ঘাসের উইকেটে। একটু বাউন্স মোকাবেলা করে টিকে থাকতে হয়। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার জন্য অন্যরকম উইকেট তৈরি হতে পারে। সে সবও ভাবছেন না মুশফিকুর,“যে ধরণের উইকেট আমাদেরকে দেওয়া হবে সেখানেই খেলতে হবে। উইকেট নিয়ে ভাবছি না। তবে একটু বাউন্সি বলে খেললে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে সুবিধা হবে। ”

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।