ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

খেলা

জেএফএ কাপে ‘বয়স চুরি’, বহিস্কার ২২

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

ঢাকা: জেএফএ কাপ অনূর্ধ্ব-১৫ ফুটবলের চূড়ান্ত পর্বের প্রথম দিনেই বয়স চুরির কারণে বাদ পড়েছেন ২২জন ফুটবলার।

বয়স ভিত্তিক টুর্নামেন্টের আঞ্চলিক পর্বে বাফুফে খেলোয়াড়ের বয়সের ব্যাপারে কিছুটা নমনীয় থাকলেও চূড়ান্ত পর্বে ছাড় দিচ্ছে না কোন দলকেই।

প্রথম দিনে অংশ নেওয়া প্রতিটি দল থেকে খেলোয়াড় বাদ পড়েছে। বিকেএসপির ৬ জন, খুলনার ৪, কুষ্টিয়ার ৫ ও টাঙ্গাইলের ৭ খেলোয়াড়কে বেশি বয়সের কারণে বাদ পড়েন।

বাফুফের ডেভলপমেন্ট কমিটির সদস্য সত্যজিৎ দাস রূপু বলেন,“আঞ্চলিক পর্বে খেলোয়াড় নির্বাচনের ক্ষেত্রে হয়তো ঘাপলা ছিলো। তাই বার বার পিছিয়ে যাচ্ছিলো প্রতিযোগিতা। হয়তো সে কারণেই আঞ্চলিক ভেন্যুতে বাফুফের পাঠানো কোচরা বয়সের ক্ষেত্রে কিছুটা নমনীয় ছিলেন। কিন্তু চূড়ান্ত পর্বে বয়সের ব্যাপারে কাউকেই ছাড় দেওয়া হবে না। ”

চূড়ান্ত পর্বে বাফুফে বয়সের ব্যাপারে কঠোর হওয়ায় হতাশ দলগুলো। কুষ্টিয়ার কোচ আকরাম হোসেন বলেন,“আমাদের মূল একাদশের স্ট্রাইকারসহ কয়েকজন বাদ পড়াতে এখন দল গড়তেই সমস্যা হচ্ছে। তাছাড়া প্রস্তুতিরও একটা ব্যাপার থাকে। বাফুফে আঞ্চলিক পর্বেই এ ব্যাপারে কঠোর হলে ভালো হত। ”

এদিকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চূড়ান্ত পর্বের খেলায় রোববার টাঙ্গাইল ও বিকেএসপি জিতেছে। টাঙ্গাইল ৫-১ গোলে কুষ্টিয়াকে এবং বিকেএসপি ৩-০ গোলে খুলনাকে হারিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।