ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

‘নো মোর জাহিদ’: ইলিয়েভস্কি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১
‘নো মোর জাহিদ’: ইলিয়েভস্কি

ঢাকা: শৃঙ্খলা ভঙ্গের জন্য বাফুফের দণ্ড পাওয়া জাহিদ হোসেনের ওপর বেজায় চটেছেন জাতীয় দলের প্রধান কোচ নিকোলা ইলিয়েভস্কি। ভারতে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপের আগে কোচ সাফ জানিয়ে দিয়েছেন, ‘জাতীয় দলে ঠাঁই হচ্ছে না এই মিডফিল্ডারের’।


 
কোচের পরিকল্পনা অনুযায়ী সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ হিসেবে বয়সভিত্তিক বিভিন্ন জাতীয় দল তৈরি করে ইলিয়েভস্কির হাতে তুলে দিয়েছে বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি। শাস্তি পাওয়া তিন ফুটবলার এমিলি, মিঠুন ও জাহিদকে বাদ দিয়ে সিনিয়র জাতীয় দলও প্রায় গুছিয়ে এনেছেন কোচ।

ইলিয়েভস্কি রোববার সাংবাদিকদের জানান, তার দলে এমিলি ও মিঠুনের ফেরার সুযোগ থাকলেও জাহিদের ফেরার কোন সুযোগ নেই। পরিস্কার জানিয়ে দিয়েছেন ‘নো মোর জাহিদ’।

মাসিডোনিয়ান কোচ বলেন,“‘জাহিদকে শেখ জামাল খেলায়নি। কিন্তু আমি ওকে জাতীয় দলে সুযোগ দিয়েছি। কিন্তু পরপর দুইবার জাহিদ শৃঙ্খলাবিরোধী কাজ করেছে। তাই জাহিদকে আর সুযোগ দিতে চাই না। ”

এমিলি ও মিঠুন সর্ম্পকে কোচ বলেন,“এখনও জাতীয় দলে ফেরার সুযোগ রয়েছে তাদের। আমি সিনিয়র জাতীয় দলের সঙ্গে অনুর্ধ্ব-২১ ও অনুর্ধ্ব-২২ দলের প্র্যাকটিস ম্যাচ দেখে সিদ্ধান্ত নেবো। বয়সভিত্তিক ওই দুটি দল থেকে কাউকে পছন্দ না হলে আবার ডাকবো এই দুজনকে। ”

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান বাদল রায় বলেন,“কোচ যে সিদ্ধান্ত নেবেন সেটাই আমরা মেনে নিবো। এছাড়া এখনও তাদের (এমিলি ও মিঠুন) ফেরার সুযোগ রয়েছে। ”

এদিকে কোচের সিদ্ধান্তে হতবাক হয়েছেন জাহিদ হোসেন। কোচের সিদ্ধান্তের ব্যাপারে প্রতিক্রিয়ায় এই মিডফিল্ডার বলেন,“আমি যে অপরাধ করেছি তার জন্য বারবার ক্ষমা চেয়েছি। তার পরেও কোচ এতো বড় শাস্তি  দেবেন সেটা বুঝতে পারিনি। আমি এখনও আশা ছাড়ছি না। ভালো খেলেই আবার জাতীয় দলে ফিরবো আমি। ”

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।