ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ম্যাথুসের ব্যাটে লম্বা হচ্ছে শ্রীলঙ্কার ইনিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১
ম্যাথুসের ব্যাটে লম্বা হচ্ছে শ্রীলঙ্কার ইনিংস

কলম্বো: অস্ট্রেলিয়ার বোলাদের ওপর তান্ডব চালিয়েছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। সাঙ্গাকারা, জয়াবর্ধনে, দিলশান ও ম্যাথুসের অর্ধশতকে ছয় উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৪২৮ রান।

এগিয়ে আছে ১১২ রানে। এর আগে প্রথম ইনিংসে ৩১৬ রানে অল-আউট হয় অসিরা।

৮৫ রানে ব্যাট করছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। অপরপ্রান্তে ৫ রানে অপরাজিত আছেন শামিন্দা ইরঙ্গা।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩১৬ (১০৪.৩ ওভার)
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৪২৮/৬ (১৫৫ ওভার)

আগের দিনের (১৬৬/২) দুই অপরাজিত ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে সুবিধা করতে পারেননি তৃতীয় দিনে। দলীয় ১৯৮ রানের মাথায় উইকেটের পেছনে ক্যাচ দেন জয়াবর্ধনে। সাজঘরে ফেরার আগে ৫১ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

চতুর্থ উইকেট জুটিতে সাঙ্গাকারার সঙ্গে যোগ দেন অধিনায়ক তিলকারতেœ দিলশান। নেতার সঙ্গে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি সাবেক অধিনায়ক। ব্যক্তিগত ৭৯ রানে সিডলের বলে আউট হন বাঁহাতি এই ক্রিকেটার। সাঙ্গাকারা বিদায় নিলেও রানের চাকা সচল রাখেন দিলশান।

৮৩ রানের দারুণ একটি ইনিংস খেলেন দিলশান। ১৪টি চারের মার ছিলো তার ইনিংসে। কোপল্যান্ডের বলে উইকেটরক্ষক ব্রাড হাডিনের হাতে ধরা পড়েন তিনি। এরপর ব্যক্তিগত ৪৭ রানে কোপল্যান্ডের দ্বিতীয় শিকার হন প্রসন্ন জয়াবর্ধনে। পরে কোন উইকেট না হারিয়ে দিনের খেলা শেষ করে লঙ্কা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।