bangla news

‘সময়’র বিরুদ্ধে লড়াই করছেন ব্রাজিল কোচ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১৮ ৭:৩৫:১৫ এএম

বিশ্বকাপের ষষ্ঠ শিরোপার জন্য উন্মুখ হয়ে আছে ব্রাজিল। ২০১৪ সালে স্বাগতিক দেশ হওয়ায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা তৈরি করছে নিজেদের। এই অভিযানে নেইমার, রোনালদিনহো, রবিনহো ও পাতোদের গন্তব্যে পৌঁছানোর দিকনিদের্শনার দায়িত্বে থাকা মানো মেনেজেস বলছেন, দলকে গড়ে তুলনার জন্য সময়ের বিরুদ্ধে লড়াই করছেন তিনি।

রিও দি জেনেরিও: বিশ্বকাপের ষষ্ঠ শিরোপার জন্য উন্মুখ হয়ে আছে ব্রাজিল। ২০১৪ সালে স্বাগতিক দেশ হওয়ায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা তৈরি করছে নিজেদের। এই অভিযানে নেইমার, রোনালদিনহো, রবিনহো ও পাতোদের গন্তব্যে পৌঁছানোর দিকনিদের্শনার দায়িত্বে থাকা মানো মেনেজেস বলছেন, দলকে গড়ে তুলনার জন্য সময়ের বিরুদ্ধে লড়াই করছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে বাজে পারফরমেন্সের পর কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দুঙ্গা। এরপর দল পুনর্গঠনের জন্য কোচ হিসেবে ব্রাজিল ফুটবল কনফেডারেশন নির্বাচিত করে মানো মেনেজেসকে। তার অধীনে কোপা আমেরিকায় সুবিধা করতে পারেনি দল, কোয়ার্টার ফাইনাল খেলেই বিদায় নেয় প্রতিযোগিতা থেকে। এছাড়া সম্প্রতি চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে এক প্রীতি ম্যাচেও গোলশূন্য ড্র করেছে ব্রাজিল।

ম্যাগাজিন ভেজাকে এক সাক্ষাৎকারে ব্রাজিল কোচ বলছিলেন,“আমরা স্বীকার করছি। এমুহূর্তে সেরা ছন্দে নেই ব্রাজিল।”

অকপটে দুর্বলতা স্বীকার করার পাশাপাশি ঘুরে দাঁড়ানোর কথাও জানিয়েছেন ৪৯ বছর বয়সী মেনেজেস। সমস্যা উত্তরণের উপায় হিসেবে জার্মানির প্রসঙ্গে টেনে বলেন,“দল পুনর্গঠনের জন্য কাজ অব্যাহত রেখেছে জার্মান। কয়েক বছরের মধ্যে বেশ উন্নতিও করেছে তারা। ব্রাজিল দলের জন্যও একই কাজ করা হবে। আসলে আমি দৌঁড়াচ্ছি সময়ের বিপরীতে (ঘড়ি)। আমার মনে হয়, এখনো সময় আছে একটি উইনিং টিম তৈরি করার।”

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-09-18 07:35:15