ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

খেলা

বিসিসিআই-খেলোয়াড়দের মধ্যে সমন্বয়হীনতার অভাব: কপিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১
বিসিসিআই-খেলোয়াড়দের মধ্যে সমন্বয়হীনতার অভাব: কপিল

নয়া দিল্লি: ইংল্যান্ডের কাছে টেস্ট ও একদিনের সিরিজে হেরেছে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত। মহন্দ্রে সিং ধোনির দলকে হারিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানও দখল করেছে ইংলিশরা।

সফরে দলের এমন বাজে পারফরমেন্সের জন্য খেলোয়াড় ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র মধ্যে সমন্বয়হীনতার অভাবকেই দায়ী করেছেন সাবেক অধিনায়ক কপিল দেব।

ভারতের ‘আজ তক’ চ্যানেলকে এক সাক্ষাৎকারে কপিল বলেন,“বিসিসিআইয়ের উপলদ্ধি করা দরকার, আমাদের খেলোয়াড়রা ফিট নয়। সারা বছর ননস্টপ খেলা তাদের পক্ষে অসম্ভব। বিশ্বকাপের কয়েক মাস পরই চোটে আক্রান্ত হয় অনেক ক্রিকেটার। এটা খুবই গুরত্বপূর্ণ বিষয়। ”

৮৩’র বিশ্বকাপ জয়ী অধিনায়কারের ভাষ্য,“বিশ্বকাপে দারুণ চাপ ও উত্তেজনার মধ্যে ছিলেন ক্রিকেটাররা। চ্যাম্পিয়ন হওয়ার পর খেলোয়াড়রা বিশ্রামের পর্যাপ্ত সময় পাইনি। বিরতিহীনভাবে খেলার ফলে ছন্দ হারায় তারা। কর্মকর্তাদের  বোঝা উচিৎ, ক্রিকেট হচ্ছে খেলা। স্বাভাবিক অসিফের মতো এটি নয়। ”

ইংল্যান্ড সফরে কোন আন্তর্জাতিক ম্যাচেই জিততে পারেনি ভারত। টেস্টে ৪-০ ও এবং একদিনের সিরিজে ৩-০ তে ইংলিমশের কাছে বিশ্বচ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa