ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগাররা পাচ্ছে ৩ কোটি ৬৪ লাখ টাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জুন ২১, ২০১৭
টাইগাররা পাচ্ছে ৩ কোটি ৬৪ লাখ টাকা ছবি:সংগৃহীত

সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে পুরস্কারের অর্থ মোটা অঙ্কেরই ছিলো। এটা বেশ পুরোনো খবর। তবে এবারের আসরে দারুণ পারফরম্যান্স করে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিলো বাংলাদেশ। ফলে সমর্থকদের আগ্রহে ছিলো কতো পেলো টাইগাররা?

আসরের শেষ চারের দল হিসেবে বাংলাদেশ পাবে ৩ কোটি ৬৪ লাখ টাকার প্রাইজমানি! আর বাংলাদেশ যদি গ্রুপের তৃতীয় দল হিসেবে শেষ করত, তবে পেত ৭৩ লাখ টাকা। আর গ্রুপের একেবারে শেষ দল হিসেবে টুর্নামেন্ট শেষ করলে অথবা অংশগ্রহন করার জন্যই পেত ৪৮ লাখ ৬০ হাজার টাকা।

সেমিফাইনালে ওঠায় মাশরাফিদের প্রাইজমানি বেড়ে গেছে প্রায় সাত-আট গুণ। যদিও এই অর্থ এখনও পায়নি বাংলাদেশ, পরে এটি পাঠিয়ে দেওয়া হবে বিসিবির কাছে।

চ্যাম্পিয়নস ট্রফির প্রাইজমানি তো আছেই। প্রতি ম্যাচের ফি হিসেবে বোর্ড থেকে ২ লাখ টাকা করে পাবেন তামিম-সাকিবরা। আইসিসি র‍্যাঙ্কিংয়ের পঞ্চম দল নিউজিল্যান্ডের বিপক্ষে জেতায় উইনিং বোনাস হিসেবে তাদের প্রাপ্তিতে যোগ হবে আরও ২ হাজার ডলার বা ১ লাখ ৬০ হাজার টাকা।

এদিকে শিরোপা জেতা পাকিস্তান দলের ক্রিকেটাররা তো রাতারাতি কোটিপতি বনে গেছেন। দেশটির প্রধানমন্ত্রী কোটি টাকার বোনাস ঘোষণা করেছেন প্রত্যেক ক্রিকেটারের জন্য। আর শিরোপা জেতায় আইসিসি থেকে তারা পাবে ১৭ কোটি ৭২ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ২১ জুন, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।