bangla news

বাফুফের বিরুদ্ধে আদালতে যাবে মুক্তিযোদ্ধা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১৭ ১১:০৭:৫৪ এএম

জাতীয় দলের খেলোয়াড়দের ঘরোয়া ম্যাচে নিষিদ্ধ করায় ভীষণ চটেছে পেশাদার লিগ রানার্স আপ মুক্তিযোদ্ধা সংসদ। প্রয়োজনে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র বিরুদ্ধে মামলা করার কথা চিন্তা করছে ক্লাবটি।

ঢাকা: জাতীয় দলের খেলোয়াড়দের ঘরোয়া ম্যাচে নিষিদ্ধ করায় ভীষণ চটেছে পেশাদার লিগ রানার্স আপ মুক্তিযোদ্ধা সংসদ। প্রয়োজনে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র বিরুদ্ধে মামলা করার কথা চিন্তা করছে ক্লাবটি।

মুক্তিযোদ্ধার ফুটবল ম্যানেজার আবদুস সাত্তার বলেন,“জাতীয় দলের হয়ে অপরাধ করেছে আমাদের ফুটবলার মিঠুন চৌধুরী। এ শাস্তি আমরা কেন ভোগ করব। তাকে নিষিদ্ধ করলে জাতীয় দল থেকে তারা করত। বাফুফের শাস্তির সিদ্ধান্তে তো আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। আমাদের ক্লাবের হয়ে পাঁচ ম্যাচে খেলতে পারবে না মিঠুন। এটা তো মেনে নেবো না। প্রয়োজনে আদালতের আশ্রয় নেবো।”

তবে মুক্তিযোদ্ধার হুমকিকে আমলে নিচ্ছেন না বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান বাদল রায়। তিনি বলেন,“এখন তো সব ফুটবলারই ম্ক্তু। দল বদলের আগে তো কেউ বলতে পারবে না এটা আমাদের খেলোয়াড়। তাই আমরা কোনো ক্লাবের ফুটবলারকে শাস্তি দেইনি। আমরা মুক্ত খেলোয়াড়কেই শাস্তি দিয়েছি। কেউ যদি অভিযুক্তদের দলে টানতে চায় তাহলে শাস্তির কথাটা চিন্তা করেই দলে টানবে। এখানে ক্লাবের ক্ষতির বিষয়টা আসছে কেন?”

জাতীয় দলের ক্যাম্প ছেড়ে খ্যাপ খেলতে যাওয়ার অপরাধে জাহিদ হাসান এমিলি ও মিঠুন চৌধুরীকে ঘরোয়া প্রতিযোগিতায় পাঁচ ম্যাচ নিষিদ্ধ এবং দুই লাখ টাকা জরিমানা করে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি। আর শৃঙ্খলা ভঙ্গের জন্য মিড ফিল্ডার জাহিদ হোসেনকে দুই ম্যাচ বহিষ্কার এবং এক লাখ টাকা জরিমানা করা হয়। বাফুফের সিদ্ধান্তে সবচাতেই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মুক্তিযোদ্ধা ক্লাব। কেননা শাস্তি পাওয়া ফুটবলার মিঠুন চৌধুরী আগে থেকেই দলে ছিলেন। অন্যদিকে শেখ জামাল থেকে এমিলিকে দলে ভিড়িয়েছে ক্লাবটি। অপর খেলোয়াড় জাহিদ শেখ জামাল থেকে আবাহনীতে যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-09-17 11:07:54