bangla news

মমতার কোচিংশালায় ব্যাটিং প্র্যাকটিস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১৭ ১০:২২:২০ এএম

ব্যাটিংয়ে দুর্বল! প্রমীলা জাতীয় ক্রিকেট দলের ভারতীয় কোচ মমতা মাবেন এককথায় উত্তর দিয়েছিলেন। যদিও পরে অনেক ভালো দিক তুলে ধরেছেন বাংলাদেশের প্রমীলা ক্রিকেটারদের সম্পর্কে।

ঢাকা: ব্যাটিংয়ে দুর্বল! প্রমীলা জাতীয় ক্রিকেট দলের ভারতীয় কোচ মমতা মাবেন এককথায় উত্তর দিয়েছিলেন। যদিও পরে অনেক ভালো দিক তুলে ধরেছেন বাংলাদেশের প্রমীলা ক্রিকেটারদের সম্পর্কে।

আসলে মমতার কাছে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলের দুর্বলতা সম্পর্কে জানতে চাওয়ায় তিনি ওভাবে উত্তরটা দিয়েছেন। দুর্বল দিকগুলো নিয়ে প্রতিনিয়ত কাজও করছেন তিনি। কোচ হয়েও প্যাড পড়ে; ব্যাট হাতে ক্রিজে নেমে যেতে দেখা যায় মমতাকে। মূলত ম্যাচে কি ভাবে ব্যাটিং করতে হয় সেটাই শেখানোর চেষ্টা করছেন বলে বাংলানিউজকে জানান। যুক্তি হলো,“আমাদের লক্ষ্য বিশ্বকাপ বাছাই খেলা। খুব বেশি সময় আমার হাতে নেই। ম্যাচ ‘সিচুয়েশনে’ যা যা করতে হয়। আমি ক্রিকেটারদেরকে তাই শেখানোর চেষ্টা করছি। অনেকে ভালো শট খেলতে পারে। কিন্তু সব মিলিয়ে দেখা গেছে ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। সেজন্য ব্যাটিং নিয়ে একটু বেশি কাজ হচ্ছে। তবে বোলিংয়ে খুব ভালো বাংলাদেশের মেয়েরা। কিপিংয়ে একটু উন্নতি করতে হবে।”

বাংলাদেশের প্রমীলা ক্রিকেটারদেরকে নিয়ে এক সপ্তাহ হয়েছে কাজ করছেন প্রধান কোচ। এরই মধ্যে স্বপ্ন বুনে দিচ্ছেন ক্রিকেটারদের মনে। বিশ্বকাপ বছাই পর্বে শিরোপা জয়ের স্বপ্ন,“এই দলটি অনেক ভালো। আমি ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ড দল সম্পর্কে আমি জানি। বছর কয়েক আগে তাদেরকে দেখেছি। এখন খেলা দেখার সুযোগ না হলেও রেকর্ড দেখে বুঝতে পারি চেষ্টা করলে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হতে পারবে। যদিও এই তিনটি দলই অনেক বেশি পেশাদার। খেলোয়াড়দের শারীরিক সামর্থ্যও বেশি। কিন্তু খেলা হবে আমাদের কন্ডিশনে। হোম সুবিধা নিয়ে আমরা সফল হতে চেষ্টা করবো।”

গুয়াংজু এশিয়ান গেমসে বাংলাদেশ দলের খেলা দেখেছেন মমতা মাবেন। তখন তিনি স্বাগতিক চীনের কোচ ছিলেন। গেমসে দুই থেকে তিনটি ম্যাচ দেখলেও খেলোয়াড়দের মনে রেখেছেন,“এশিয়ান গেমসে প্রত্যেককে আলাদা করে না দেখলে দলের খেলা দেখেছি। এই সাত আট মাসে মেয়েরা অনেক উন্নতি করেছে। খেলা ধরণে আমূল পরিবর্তন দেখতে পাচ্ছি।”

১৪ থেকে ২৬ নভেম্বর ঢাকায় হবে প্রমীলা ক্রিকেট বিশ্বকাপের বাছাই পর্বের খেলা। তার আগে ঢাকায় অনূর্ধ্ব-১৬ ছেলে ক্রিকেট দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে ভারতের যাবে প্রমীলা জাতীয় ক্রিকেট দল। প্রাদেশিক দলের সঙ্গে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলবে। সেখান থেকে যাবে শ্রীলঙ্কায় একটি সিরিজ খেলতে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-09-17 10:22:20