ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

খেলা

কে বাংলাদেশের বোলিং কোচ প্রসাদ, মুলালি না জার্গেনসেন?

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
কে বাংলাদেশের বোলিং কোচ প্রসাদ, মুলালি না জার্গেনসেন?

ঢাকা: জাতীয় দলের সম্ভাব্য বোলিং কোচ হিসেবে ভারতের সাবেক মিডিয়াম পেসার ভেঙ্কাটেশ প্রসাদ একটু বেশি আলোচনায়। ক্রিকেট বোর্ডের খুব পছন্দ রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বোলিং কোচকে।

তাকে পেতে একটু বেশি খরচ করতেও আপত্তি নেই বিসিবির। দ্বিপাক্ষিক আলোচনা অনেক এগিয়েছে, এখন হ্যাঁ, না বলে দেওয়ার পালা।

টাকাকড়িতে বনে গেলে বন্ধুত্বের মিলন দেখা যাবে। বিশেষ করে প্রসাদের মাধ্যমে ভারতীয় ক্রিকেট বোর্ডের অন্দরমহলে প্রবেশের গলিঘুপচিগুলো জেনে নেওয়ার ইচ্ছে বিসিবির। সে জন্যই প্রসাদে একটু মোহাবিষ্ট।

আরেকটি উদ্দেশ্য অবশ্য আছে, স্টুয়ার্ট ল’র পছন্দের কোচ নিয়োগ না দেওয়া। জাতীয় দলের কোচিং স্টাফদের নিয়ন্ত্রণে রাখার বাংলাদেশি কৌশল এক্ষেত্রে কাজে লাগানোর চেষ্টা হচ্ছে। স্টুয়ার্ট ল পছন্দ করেছিলেন ইংলিশ ক্রিকেটার ক্রেগ হোয়াইটকে।

প্রথম দিকে কোচের পছন্দেকে গুরুত্ব দেওয়া হলেও জিম্বাবুয়ে সফরের পর পরিস্থিতি বদলে যেতে থাকে। বোর্ড পরিচালকদের আপত্তির মুখে হোয়াইটকে পছন্দের তালিকার দ্বিতীয় সারিতে রাখ হয়। স্টুয়ার্ট ল এবং ফিল্ডিং কোচ জেসন সুইফট এর পর বোলিং কোচও যদি হয়..। তাহলে যে সব যাবে কোচদের হাতে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা শনিবার বাংলানিউজকে বলেন,“ল’র পছন্দের কোচ আমরা নেবো না। আমরা প্রসাদকে পছন্দ করেছি। আলোচনা অনেক এগিয়েছে। সিইও’র সঙ্গে মেইলে যোগাযোগ হচ্ছে। আশা করি প্রসাদকে আমরা পাব। ”

অন্যরকম মতামতও পাওয়া যাচ্ছে। বিশেষ করে প্রসাদকে বোলিং কোচ করার বিষয়ে কয়েকজন পরিচালক মন থেকে সায় দিতে পারছেন না। ভারতীয় বলে নয়, তাদের মনের ভেতরে খচখচানিটা অন্য জায়গায়। প্রধান কোচের সঙ্গে ভারতীয় কোচের বনিবনা হওয়ার বিষয়ে সংশয়ের মধ্যে আছেন তারা। আমতা আমতা আপত্তি করলেও বাংলানিউজের সঙ্গে কথা বলার সময় শর্ত দিয়েছেন নাম প্রকাশ করা যাবে না। “প্রসাদ কেমন হবে? অনেক সিনিয়র ক্রিকেটার সে। ল’র সঙ্গে মানিয়ে নিতে পারবে বলে মনে হয় না। ”

প্রসাদ এবং হোয়াইট এর মধ্যে বয়সের খুব একটা পার্থক্য নেই। দু’জনেরই জন্ম সন ১৯৬৯। অতএব এক্ষেত্রে বয়স কোন সমস্যা নয়।

যদিও নিউজিল্যান্ডের সাবেক বোলিং কোচ শেন জার্গনসেনের নামও বিসিবির তালিকায় আছে। কোচিং অভিজ্ঞতা বেশি থাকায় তার প্রতিও বিসিবি আগ্রহ দেখিয়েছে।

ইংলিশ পেসার অ্যালান মুলালির সঙ্গেও কথা হয়েছে বিসিবি সিইও’র। ইংল্যান্ডে আইসিসির সভায় যোগ দিতে গিয়ে সেখানে আলোচনাও হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। শেষপর্যন্ত জাতীয় দলের বোলিং কোচ হিসেবে মুলালিকে দেখাগেলেও অবাক হওয়ার কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa