bangla news

ভারতের অবনমন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১৭ ৬:৩৮:৪৩ এএম

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও অবনমন হয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ভারতের। ইংল্যান্ডের কাছে সিরিজ (৩-০) হারের পর র‌্যাঙ্কিংয়ের তৃতীয় অবস্থান থেকে পঞ্চম স্থানে নেমে যায় দলটি।

মুম্বাই: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও অবনমন হয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ভারতের। ইংল্যান্ডের কাছে সিরিজ (৩-০) হারের পর র‌্যাঙ্কিংয়ের তৃতীয় অবস্থান থেকে পঞ্চম স্থানে নেমে যায় দলটি।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে অক্টোবরের (২০০৮) পর তালিকায় এটাই ভারতের সর্বনিম্ন স্থান। ইংল্যান্ড সফরে একদিনের র‌্যাঙ্কিংয়েই শুধু অবনমন হয়নি ভারতের; টেস্টের শীর্ষ স্থানও হারিয়েছে তারা। টেস্টে ৪-০ ব্যবধানে ভারতকে হারিয়ে শীর্ষ স্থান দখল করে ইংল্যান্ড।

র‌্যাঙ্কিংয়ে সবার আগে আছে অস্ট্রেলিয়া। এরপর তালিকায় যথাক্রমে রয়েছে শ্রীলঙ্কা (দ্বিতীয়), দক্ষিণ আফ্রিকা (তৃতীয়), ইংল্যান্ড (চতুর্থ), ভারত (পঞ্চম), পাকিস্তান (ষষ্ঠ), নিউজিল্যান্ড (সপ্তম), ওয়েস্ট ইন্ডিজ (অস্টম), বাংলাদেশ (নবম) ও জিম্বাবুয়ে (দশম)।

যাই হোক, আগামী অক্টোবরে পাঁচ ম্যাচ একদিনের সিরিজ খেলতে ভারত সফরে যাবে ইংল্যান্ড। ওই সময় ইংলিশদের হারিয়ে প্রতিশোধ নেওয়ার পাশাপাশি র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে ফেরার সুযোগও থাকবে স্বাগতিকদের।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-09-17 06:38:43