ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

শেষ ম্যাচেও ৬ উইকেটে হার ভারতের, ৩-০ সিরিজ জয় ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
শেষ ম্যাচেও ৬ উইকেটে হার ভারতের, ৩-০ সিরিজ জয় ইংল্যান্ডের

ঢাকা: ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের শেষ ম্যাচেও হারলো ভারত। এর আগেই ইংল্যান্ড সিরিজের ২টি ম্যাচ জিতে নেওয়ায় শেষ ম্যাচটি ছিল কেবলই নিয়ম রক্ষার।



কার্ডিফে পঞ্চম ও শেষ এক দিনের এই ম্যাচে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতকে ৬ উইকেটে পরাজিত করে ইংল্যান্ড। স্বাগতিক ইংল্যান্ড ৩-০ ব্যবধানে জিতে নিল ওয়ানডে সিরিজ। আর ভারতীয় ক্রিকেট থেকে এই হার ম্যাচের মধ্য দিয়েই বিদায় নিলেন  রাহুল দ্রাবিড়, যে ঘোষণা তার আগেই দেওয়া ছিলো।  

শেষ ম্যাচে জয়ের জন্য ভারত ৩০৪ রানের পাহাড় গড়ে। তবুও পায়নি জয়ের দেখা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক অ্যালেস্টার কুক। ৬ উইকেটে ৩০৪ রান সংগ্রহ করে ধোনির দল। ১৭০ রানের জুটি গড়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেন কোহলি ১০৭ এবং দ্রাবিড় ৬৯।

এদিকে ৩০৫ রানের লক্ষ্য নিয়ে শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। বৃষ্টির কারণে খেলা কিছু সময় বন্ধ থাকার পর ইংল্যান্ডকে জয়ের জন্য ৩৪ ওভারে ২৪১ রানের টার্গেট দেওয়া হয়। আর এই টার্গেট নিয়ে সিরিজ জয়ের মুখ দেখে ইংলিশরা।

পাঁচ ম্যাচ সিরিজের বাকি দুটি ম্যাচই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।