ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

শিগগিরই আসছে বাফুফের বিদেশি কোচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
শিগগিরই আসছে বাফুফের বিদেশি কোচ

ঢাকা: গত বছরের নভেম্বরে ব্রাজিলিয়ান কোচ এডসন সিলভা দিদোকে বরখাস্ত করার পর স্বল্প সময়ের জন্য বাংলাদেশের কোচ হয়েছিলেন সার্বিয়ার জোরান দর্দেভিচ। এরপর থেকেই ফুটবলে কোনো বিদেশি কোচ নেই।

এসএ গেমসে ১১ বছর পর বাংলাদেশকে শিরোপা এনে দিয়েছিলেন জোরান। কিন্তু স্থায়ী চুক্তির ব্যাপারে তার সঙ্গে বাফুফের বনিবনা না হওয়ায় ফেব্রুয়ারির মাঝামাঝি বাংলাদেশ ছাড়েন সার্বিয়ান এই কোচ।

এবার ফুটবলের কোচ আনা হচ্ছে ক্রোয়েশিয়া থেকে। এ বিষয়ে বাফুফের সহ-সভাপতি বাদল রায় বলেন,‘‘ক্রোয়েশিয়ার কোচের সঙ্গে চুক্তির শর্ত নিয়ে আলোচনা হচ্ছে। এ মাসেই তিনি বাংলাদেশ আসছেন। ’’

বাফুফে সাধারণ সম্পাদক আল মোসাব্বির সাদী বলেন,“ক্রোয়েশিয়ার রবার্ট রুবচিচের সঙ্গে আলোচনা অনেক দূরই এগিয়েছে। শর্ত মিললে তাকে এদেশে এসে চুক্তি করার জন্য বিমান টিকেট পাঠানো হবে। ”

নিকট অতীতে বিদেশী কোচের ব্যাপারে বাফুফের অভিজ্ঞতা সুখকর নয়। তাই এ বিষয়ে এবার সতর্কতার সঙ্গেই এগোতে চাইচে বাফুফে। এ বিষয়ে বাদল রায় বলেন,‘‘এবার দেখে-শুনেই কোচ আনছি আমরা। দল ও আমাদের সঙ্গে যার বোঝাপড়াটা ভালো হবে। ”

সব কিছু ঠিক থাকলে রবার্ট রুবচিচকে বাফুফের প্রধান কোচ করা হবে বলে জানিয়েছেন বাদল রায়।

তবে দেশে এসেই দলের দায়িত্ব নেবেন না রুবচিচ। এদেশে মানিয়ে নেওয়ার ব্যাপারে তাকে ১০ দিনের সময় দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘন্টা, আগস্ট ১৯, ২০২০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa