ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গ্রেফতার হলেন সাবেক বার্সা প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মে ২৩, ২০১৭
গ্রেফতার হলেন সাবেক বার্সা প্রেসিডেন্ট মানি লন্ডারিং মামলায় গ্রেফতার হয়েছেন সাবেক বার্সেলোনা প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল/ছবি: সংগৃহীত

অর্থপাচার (মানি লন্ডারিং) মামলায় গ্রেফতার হয়েছেন সাবেক বার্সেলোনা প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল। তদন্তের অংশ হিসেবে তাকে আটক করার বিষয়টি একাধিক স্প্যানিশ সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছে পুলিশ।

প্রকাশিত খবরে ‘ইএসপিএন’ বলছে, অতীতে ব্রাজিল ন্যাশনাল টিমের ম্যাচের জন্য টেলিভিশন স্বত্ব কেনা সংক্রান্ত মানি লন্ডারিং মামলায় তদন্ত চলছে। সে কারণেই গ্রেফতার করা হয়েছে রোসেলকে।

আরও তিনজনকে আটক করা হলেও তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।

জানা যায়, ‘অপারেশন রিমেট’র অংশ হিসেবে বার্সেলোনায় অফিস, বাসা, ব্যবসা প্রতিষ্ঠান ও স্পেনের অন্যান্য জায়গায় অভিযান চালায় পুলিশ। বলা হচ্ছে, ২০১৫ সালে ফিফার উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের মামলার জের ধরেই এফবিআই’র (যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা) তথ্যের ভিত্তিতে এ অপারেশন পরিচালনা করা হয়েছে।

প্রসঙ্গত, অন্য একটি উচ্চতর মামলায় ২০১৪ সালের শুরুর দিকে বার্সার প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেন রোসেল। তার বিরুদ্ধে সান্তোস থেকে নেইমারকে সই করাতে ৫৭ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র ফান্ড থেকে অর্থ আত্মসাতের অভিযোগ তোলা হয়েছিল। ওই সময়ে ক্লাব সদস্য জর্ডি কাসেস দাবি করেছিলেন, উল্লেখিত অর্থের চেয়ে বেশি পরিমান অর্থ পরিশোধ করা হয়েছে। মামলাটি এখনো চলমান।

নেইমারের ট্রান্সফার ফি নিয়ে ব্রাজিলিয়ান তদন্ত সংস্থা ‘ডিআইএস’ কর্তৃক অভিযোগের ভিত্তিতে জালিয়াতি ও দুর্নীতি মামলা দায়ের করা হয়। নেইমারের সঙ্গে রোসেল, বর্তমান ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউ, সান্তোস ও নেইমারের পরিবার দ্বারা পরিচালিত কোম্পানি আদালতে বিচারের সম্মুখীন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ২৩ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।