ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

টেনিস

ওয়াইল্ডকার্ডের অনুরোধ করবেন না শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, মে ২০, ২০১৭
ওয়াইল্ডকার্ডের অনুরোধ করবেন না শারাপোভা মারিয়া শারাপোভা/ছবি: সংগৃহীত

মারিয়া শারাপোভাকে ওয়াইল্ডকার্ড (ছাড়পত্র) দিতে এরই মধ্যে অস্বীকৃতি জানিয়েছে ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষ। বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে খেলা হচ্ছে না রাশিয়ান টেনিস আইকনের। এবার জুলাইয়ের উইম্বলডন চ্যাম্পিয়নশিপে ওয়াইল্ডকার্ডের জন্য অনুরোধই করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

ডোপিং নিষেধাজ্ঞা শারাপোভার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে! ফ্রেঞ্চ ওপেনের ওয়াইল্ডকার্ড না পাওয়ার পেছনে এটি অন্যতম কারণ ছিল। দীর্ঘ ১৫ মাস ছিলেন প্রতিযোগিতামূলক টেনিসের বাইরে।

গত এপ্রিলে স্টুটগার্ট ওপেন দিয়ে প্রত্যাবর্তন ঘটে। র‌্যাংকিংয়েও লম্বা বিরতির প্রভাব স্পষ্ট। বর্তমানে ২১১ নম্বরে অবস্থান করছেন। ভাবা যায়!

আগামী ২৮ মে শুরু হতে ‍যাওয়া ফ্রেঞ্চ ওপেনের জন্য প্রয়োজনীয় সংখ্যক পয়েন্ট অর্জন করতে না পারায় একমাত্র পথ ছিল ওয়া‌ইল্ডকার্ড। র‌্যাংকিং পক্ষে না থাকলেও সরাসরি মূল ড্রতে নাম লেখাতে এটিই একমাত্র মাধ্যম। কিন্তু, রোলা গারো স্টেডিয়ামে এবার দর্শক ভূমিকায় থাকতে হচ্ছে শারাপোভাকে।  ফ্রেঞ্চ ওপেনের ছাড়পত্র পাননি শারাপোভা

বছরের তৃতীয় গ্র্র্যান্ড স্লাম ইভেন্ট উইম্বলডনে ওয়াইল্ডকার্ড পাবেন কিনা তা নিয়েও বড় ধরনের শঙ্কা তৈরি হয়েছে। তাই আরেকটি বিব্রতকর অবস্থা থেকে নিজেকে বাঁচিয়েছেন পাঁচবারের গ্র্যান্ড স্লাম জয়ী। বাছাইপর্ব খেলেই চূড়ান্ত পর্বের জন্য লড়বেন।

নিজের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে শারাপোভা বলেন, ‘টেনিসে ফেরার পর তিনটি টুর্নামেন্ট দিয়ে র‌্যাংকিংয়ে উন্নতির কারণে রোহাম্পটনে উইম্বলনের কোয়ালিফাইংয়ে খেলবো। মূল ড্রয়ের জন্য ওয়াল্ডকার্ডের অনুরোধ জানাবো না। ’

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ২০ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।