ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

সেরেনাকে হারিয়ে ইউএস ওপেন জিতলেন স্টোসুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১১
সেরেনাকে হারিয়ে ইউএস ওপেন জিতলেন স্টোসুর

নিউইয়র্ক : চলতি মৌসুমে টেনিসে মেয়েদের বিভাগে নতুনদের শিরোপা জয়ের ধারা অব্যাহত রয়েছে। চীনের লি না ও চেক প্রজাতন্ত্রের পেত্রা কভিতোভার পর প্রথম গ্র্যান্ড সø্যাম জয়ের স্বাদ নিয়েছেন অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসুর।

প্রতিযোগিতার ফাইনালে স্টোসুর ৬-২, ৬-৩ গেমে হারিয়েছেন সাবেক র‌্যাঙ্কিংসেরা সেরেনা উইলিয়ামসকে।

চোট ও কয়েক দফা অস্ত্রপচারের পর উইম্বলডন দিয়ে কোর্টে ফিরলেও সুবিধা করতে পারেননি সেরেনা। বিদায় নিয়েছিলেন চতুর্থ রাউন্ডেই। কিন্তু ইউএস ওপেনে অপ্রতিরোধ্য হয়ে ওঠেন। নিজের র‌্যাঙ্কিংটাকে ১৭৫তম স্থান থেকে নামিয়ে আনেন ২৮তম স্থানে। তবে ফাইনালে অস্ট্রেলিয়ান তারকা স্টোসুরের সামনে দাঁড়াতেই পারেননি। মাত্র পাঁচটি গেম পয়েন্ট অর্জন করেন সেরেনা। ক্যারিয়ারে ২৪০টি গ্র্যান্ড সø্যাম ম্যাচ খেললেও ইতিপূর্বে কারো সামনে এভাবে কখনোই ভেঙ্গে পড়েননি এই মার্কিন তরুণী। ১৩টি গ্রান্ড সø্যাম জয়ী সেরেনার মেজাজ বিগড়ে যাওয়ারই কথা। সেটাই ঘটেছে। প্রতিপক্ষকে পয়েন্ট দেওয়াকে কেন্দ্র করে ম্যাচের চেয়ার রেফারির সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। ফলে বড় অংকের জরিমানাও গুনতে হতে পারে তাকে।

অন্যদিকে ২০১০ সালে ফ্রেঞ্চ ওপেনের রানার্স আপ স্টোসুর ইউএস ওপেন জিতে আবেগাপ্লুত হয়ে পড়েন। Ÿলেন,“কোন কথাই বলতে পারছি না আমি। আমি এখনো বিশ্বাস করতে পারছি না প্রতিযোগিতা জিতেছি। এ এক অবিশ্বাস্য অনুভূতি। ”

২৭ বছরের এই তরুণী ক্যারিয়ারে ট্যুর লেভেল প্রতিযোগিতায় এটা নিয়ে মাত্র তিনটি শিরোপা জিতেছেন। আগের বার ফরাসী ওপেনের ফাইনালে ওঠাই ছিল সবচেয়ে বড় সাফল্য। তবে নবম বাছাই স্টোসুরের হাত ধরেই তিন দশক পর মেয়েদের বিভাগে প্রথম গ্র্যান্ড সø্যাম শিরোপা পেল অস্ট্রেলিয়া। ১৯৮০ সালে ইভোনে গুলাগংয়ের কাউলে প্রথম অস্ট্রেলিয়ান মেয়ে হিসেবে উইম্বলডন শিরোপা জিতেছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ১২ সেপ্টেম্বর, ২০১১



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।