ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

ফাইনালে জকোভিচ-নাদাল, সেরেনা-স্টোসুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১১ ৮:৩১:০৬ এএম

ইউএস ওপেনের ফাইনালে উঠেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর নোভাক জকোভিচ ও বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। জকোভিচ সুইজ তারকা রজার ফেদেরারকে এবং নাদাল হারান ইংল্যান্ডের অ্যান্ডি মারেকে।

নিউ ইয়র্ক: ইউএস ওপেনের ফাইনালে উঠেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর নোভাক জকোভিচ ও বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। জকোভিচ সুইজ তারকা রজার ফেদেরারকে এবং নাদাল হারান ইংল্যান্ডের অ্যান্ডি মারেকে।

প্রতিযোগিতার শীর্ষ বাছাই জকোভিচের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই শেষে প্রথম সেটে ৭-৬ (৭-৯) গেমে জেতেন ফেদেরার। দ্বিতীয় সেটে ৬-৪ গেমে হারান সার্বিয়ান তারকাকে। কিন্তু পরপর দুই সেট হেরেও রণেভঙ্গ দেননি এ মৌসুমে দারুণ ফর্মে থাকা জকোভিচ। ঘুরে দাঁড়ান তৃতীয় সেটে। ফেদেরারকে এই সেটে হারান ৬-৩ গেমে।

চতুর্থ সেটও জেতেন ৬-২ গেমে। পঞ্চম ও শেষে কিছুটা প্রতিরোধ গড়েন ফেদেরার। অবশ্য শেষপর্যন্ত পেরে উঠেননি জকোভিচের বিপক্ষে। ১৬টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার ৭-৫ গেমে জকোভিচের কাছে হেরে বিদায় নেন প্রতিযোগিতা থেকে।

অ্যান্ডি মারেকে হারিয়ে ফাইনালে জকোভিচের সঙ্গী হয়েছেন সাবেক সেরা নাদাল। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় নাদাল ৬-৪, ৬-২, ৩-৬ ও ৬-২ গেমে পরাজিত করেন বৃটিশ তারকা মারেকে।

প্রমীলা বিভাগে ফাইনাল নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস ও অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসুর। সেরেনা ৬-২ ও ৬-৪ গেমে বিশ্ব সেরা ক্যারোলিন ওজনিয়াকিকে এবং জার্মানির আনগেলিকু কার্বকে ৬-৩, ২-৬ ও ৬-২ গেমে হারান স্টোসুর।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-09-11 08:31:06