ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

এবার দেশেই বিচ ফুটবল!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১১ ৬:৫৯:১৭ এএম

বাংলাদেশি ফুটবলারদের বিচ ফুটবল খেলতে না পারার আক্ষেপ অচিরেই ঘুচতে যাচ্ছে। ফিফার নির্দেশনা বাস্তবায়নে বিচ ফুটবল টুর্নামেন্ট হবে দেশে। পেশাদার লিগের পাঁচ-ছয়টি ক্লাব নিয়ে সেপ্টেম্বরের শেষ বা অক্টোবরের শুরুতেই কক্সবাজার সমুদ্র সৈকতে টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ঢাকা: বাংলাদেশি ফুটবলারদের বিচ ফুটবল খেলতে না পারার আক্ষেপ অচিরেই ঘুচতে যাচ্ছে। ফিফার নির্দেশনা বাস্তবায়নে বিচ ফুটবল টুর্নামেন্ট হবে দেশে। পেশাদার লিগের পাঁচ-ছয়টি ক্লাব নিয়ে সেপ্টেম্বরের শেষ বা অক্টোবরের শুরুতেই কক্সবাজার সমুদ্র সৈকতে টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে ফুটবল ফেডারেশন (বাফুফে)।

উন্নয়নশীল সদস্য দেশগুলোর প্রতি ফিফার নির্দেশনা ছিলো নিজ নিজ দেশে বিচ সকারের প্রচলন শুরু করার। বিচ সকারের কোচেস কোর্স, রেফারিজ কোর্স, আন্তর্জাতিক বিচ টুর্নামেন্টে অংশ নেওয়া অথবা স্থানীয় পর্যায়ে টুর্নামেন্ট আয়োজনের যে কোন একটি আয়োজনের নির্দেশনা ছিলো ফিফার। গত বছর ফিফার একটি কর্মশালায় অংশ নিয়ে বাফুফেও ইচ্ছা প্রকাশ করেছিলো চলতি বছর সেপ্টেম্বর অথবা অক্টোবরে নিজেদের দেশে বিচ সকার টুর্নামেন্ট আয়োজন করতে চায় বাফুফে। বিচ সকারের ব্যাপারে বাফুফের কাছে অগ্রগতি জানতে চেয়েছে ফিফা।

বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন,“চলতি মাসের শেষভাগে অথবা আগামী মাসে সময় বের করে কক্সবাজারে আসরটি আমরা আয়োজন করতে চাইছি। তাছাড়া বেসরকারী টিভি চ্যানেল আই-ও চাইছে একটি বিচ সকার আয়োজন করতে। তাদের সঙ্গে যৌথভাবে একটি আসর আয়োজন করার চেষ্টা করছি আমরা।”

এদিকে ৮ থেকে ১৪ অক্টোবর শ্রীলঙ্কার হাম্বানতোতায় হতে যাওয়া প্রথম দক্ষিণ এশিয় বিচ গেমসের ফুটবলে দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। আয়োজকরা স্থানীয় সব ধরণের সুযোগ-সুবিধা দিলেও যাতায়াতের খরচ দিয়ে দল পাঠাতে নারাজ ফেডারেশন।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-09-11 06:59:17