ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

নেতৃত্ব নেওয়ার জন্য প্রস্তুত মুশফিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১০ ১১:১০:২৬ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় দলের সম্ভাব্য অধিনায়ক হিসেবে মুশফিকুর রহিমের নাম শোনা যাচ্ছিলো সাকিব আল হাসান এবং তামিম ইকবালের কাছ থেকে নেতৃত্ব কেড়ে নেওয়ার আগে থেকেই। সেটার পালে এখন একটু জোড়ে হাওয়া লাগছে। যদিও মুশিকুর আনুষ্ঠানিক কোন প্রস্তাব এপর্যন্ত পাননি।

ঢাকা: জাতীয় দলের সম্ভাব্য অধিনায়ক হিসেবে মুশফিকুর রহিমের নাম শোনা যাচ্ছিলো সাকিব আল হাসান এবং তামিম ইকবালের কাছ থেকে নেতৃত্ব কেড়ে নেওয়ার আগে থেকেই। সেটার পালে এখন একটু জোড়ে হাওয়া লাগছে। যদিও মুশিকুর আনুষ্ঠানিক কোন প্রস্তাব এপর্যন্ত পাননি।

দায়িত্ব পেলে তা সাদরে গ্রহণ করতে আপত্তিও নেই জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। শনিবার সাংবাদিকদের নেতৃত্ব সম্পর্কে বলছিলেন,“আমি বিভিন্ন মাধ্যমে শুনছি। ওটা নিয়ে চিন্তা নয়। আমার আসল লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য তৈরি হওয়া। আমাদের জন্য ওটা অনেক বড় সিরিজ। অনেক কিছু প্রমাণের সুযোগ আছে। সেটাই চেষ্টা করবো। এছাড়া আমার ওপর যদি দায়িত্ব আসে চেষ্টা করবো যথাযথভাবে পালনের।”

অধিনায়ক সাকিবেরও প্রশংসা করলেন মুশফিকুর,“ও একজন ভালো অধিনায়ক ছিলো। আমাদেরকে খুব সাহায্য করেছে। অনেক ভালো পারফরমার ছিলো সাকিব। তার মতো ক্রিকেটার দলের জন্য দরকার। আশা করি সে আরো ভালো খেলে দলকে সাফল্য এনে দেবে।” সাকিবের প্রশংসা করলেও তার নেতৃত্ব কেড়ে নেওয়ার বিষয়ে কোন মন্তব্য করেননি। বলেছেন,“ওটা বোর্ডের সিদ্ধান্ত। বোর্ড যা ভালো মনে করেছে তাই করেছে।”

দলের মধ্যে দলাদলি এবং শৃঙ্খলা নেই এমন অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেন,“আপনারা অন্য দলের সঙ্গে যাতায়াত করলে বুঝবেন আমরা কতটা শৃঙ্খল একটি দল। কোচ তো বলেছেন আমরা খুবই শৃঙ্খল। অনুশীলন শেষে একসঙ্গে থাকি। অন্য দলের খেলোয়াড়দের মধ্যে এত মিলন তিনি দেখেননি। আমরা আসলে সর্বশেষ সিরিজে ভালো খেলতে পারিনি। সে জন্যই যা সমস্যা মনে হচ্ছে।”

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-09-10 11:10:26