ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

জরিমানার অর্থ পরিশোধ করেনি শেখ জামাল-রহমতগঞ্জ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-১০ ৯:৫৯:৩০ এএম

নির্ধারিত সময় পেরিয়ে গেলেও বাংলাদেশ লিগে ‘সমঝোতার’ ম্যাচ খেলার দায়ে বাফুফের জরিমানার অর্থ প্রদান করেনি শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড ও রহমতগঞ্জ ফুটবল ক্লাব। ৩১ আগস্টের মধ্যে দুই ক্লাবকে অর্থ পরিশোধের জন্য সময়সীমা বেঁধে দেওয়া হলেও ফেডারেশনের কোষাগারে এখনো সেটা জমা পড়েনি।

ঢাকা: নির্ধারিত সময় পেরিয়ে গেলেও বাংলাদেশ লিগে ‘সমঝোতার’ ম্যাচ খেলার দায়ে বাফুফের জরিমানার অর্থ প্রদান করেনি শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড ও রহমতগঞ্জ ফুটবল ক্লাব। ৩১ আগস্টের মধ্যে দুই ক্লাবকে অর্থ পরিশোধের জন্য সময়সীমা বেঁধে দেওয়া হলেও ফেডারেশনের কোষাগারে এখনো সেটা জমা পড়েনি।

এবিষয়ে বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বাংলানিউজকে বলেন,“দুই ক্লাবের কেউই জরিমানার অর্থ দেয়নি। তাই তাদের অংশগ্রহণের অর্থ থেকেই তা কেটে রাখা হবে।”

গত ১১ জুন বাংলাদেশ লিগে শেখ জামাল ও রহমতগঞ্জের মধ্যকার ম্যাচটি পাতানো ছিল বলে গুঞ্জন ওঠে। ওই ম্যাচে প্রথমে ২-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত শেখ জামালের কাছে ২-৫ গোলে হেরে যায় রহমতগঞ্জ। ম্যাচ নিয়ে ব্যাপক সমালোচনার পর তদন্তে নামে লিগ কমিটি। ভিডিও ফুটেজ, কর্মকর্তাদের সঙ্গে আলোচনা এবং মিডিয়ায় দেওয়া রহমতগঞ্জ কর্মকর্তা সালাউদ্দিন কালার কথা-বার্তায় পাতানো ম্যাচের আলামত খুঁজে পান তদন্ত কর্মকর্তারা।

পরে ম্যাচটিকে পাতানো না বলে ‘সমঝোতার ম্যাচ’ আখ্যা দেয় বাফুফে। শাস্তি হিসেবে লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ক্লাবকে ২০ লাখ ও রহমতগঞ্জকে ৫ লাখ টাকা আর্থিক জরিমানা করে বাফুফে কার্যনির্বাহী কমিটি। এছাড়া রহমতগঞ্জের ফুটবল সম্পাদক সালাউদ্দিন কালাকে তিন বছর, গোলরক্ষক ইরান শেখকে দুই বছর ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কোচ মারুফুল হককে দুই মাসের জন্য ফুটবলে নিষিদ্ধ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-09-10 09:59:30