ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

এখনো কষ্ট হয় ম্যারাডোনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১১
এখনো কষ্ট হয় ম্যারাডোনার

দুবাই: দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের পরই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ডিয়াগো ম্যারাডোনা। গুরু হিসেবে কাছে পেয়েছিলেন লিওনেল মেসি, তেভেজ, হিগুয়েন ও ডি মারিয়ার মতো শিষ্যদের।

মন কাঁধে আর্জেন্টাইন ফুটবল ঈশ্বরের, বলতে দ্বিধা করেননি,‘জাতীয় দল নিয়ে তার আর মাঠে যাওয়া হলো না’।

এ মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতের আল-ওয়াসল ক্লাবের কোচের দায়িত্বে আছেন ম্যারাডোনা। ওলকে এক সাক্ষাৎকারে তিনি জানান, কোচের পদ থেকে বিদায় তাঁর মনে অনেক বড় দাগ লেগেছে। ফলে আর্জেন্টিনা দলের সঙ্গে তাঁকে আর নাও দেখা যেতে পারে।

৮৬’র বিশ্বকাপ জয়ী নেতা বলছিলেন,“যেদিন থেকে বিদায় নিয়েছি, সেই থেকে আর্জেন্টিনা দলকে দেখা হয়নি। আমি এও মনে করি না আবার তাদের সঙ্গে দেখা হবে। এটা ভাবলে আমার কষ্ট হয়। ”

৫০ বছর বয়সী ম্যারাডোনা বলেন,“কারো কাছে আমি ঋণী নই। তাদের (খেলোয়াড়) জন্য জীবন দিয়ে কাজ করেছি, তারাও আমাকে উজার করে দিয়েছে। অবশ্য আমরা আর্জেন্টিনাকে যা দিতে চেয়েছিলাম বিশ্বকাপের সেই সোনালি ট্রফি দিতে পারিনি। আমরা কেউ কারোকাছে ঋণী নই। আমাদের যা ছিলো তা দিয়েছি। তাই আয়নার সামনে গর্বের সঙ্গে দাঁড়িয়েই নিজেদের দেখতে পারি আমরা। ”

ভুভুজেলার বিশ্বকাপে যার হাতে অধিনায়কের আর্মব্যান্ড পরিয়ে ছিলেন ম্যারাডোনা, সেই মেসিকে দলের নেতা করেছেন আলেহান্দ্রো সাবেলা। মেসির প্রশংসা করে আল ওয়াসলের কোচ ম্যারাডোনা বলেন,“এটা আমাকে খুব খুশি করেছে। কারণ মেসি এ পদের (অধিনায়ক) যোগ্য। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর দ্বিতীয় হয়ে মেসি যখন আমার কাছে আসে তখন বলেছিলাম, এটাই শেষবার। সে বলে ছিলো, কিভাবে। এরপর সে আর কখনো দ্বিতীয় হয়ে আসেনি। ”

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।