ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

ওয়েঙ্গারের জন্য এফএ কাপ জিততে মরিয়া আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
ওয়েঙ্গারের জন্য এফএ কাপ জিততে মরিয়া আর্সেনাল ওয়েঙ্গারের জন্য এফএ কাপ জিততে মরিয়া আর্সেনাল/ছবি: সংগৃহীত

চাপের মুখে থাকা কোচ আর্সেন ওয়েঙ্গারের সম্মানে এফএ কাপের শিরোপায় চোখ রাখছে আর্সেনাল। এমন প্রত্যয়ের কথাই জানিয়েছেন দলের ‍তারকা মিডফিল্ডার অ্যারন রামসি। প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে ধারাবাহিক পারফরম্যান্সের ঘাটতিতে ক্লাবের সমর্থকদের কঠোর সমালোচনার মুখে ওয়েঙ্গার।

সেই ১৯৯৬ সাল থেকে আর্সেনালের দায়িত্ব কাঁধে নিয়ে পথচলা শুরু ওয়েঙ্গারের। তার হাত ধরে অনেক সাফল্য ঘরে তুলেছে গানাররা।

সময়ের পরিক্রমায় চিত্রটা এখন ভিন্ন। ‘আর নয়। এবার ওয়েঙ্গারের সরে দাঁড়ানোর সময়। ’ এমন দাবিই উঠছে জোরোশোরে!

লিগ শিরোপার আশা নেই বললেই চলে। শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগে উত্তীর্ণ হওয়াটাও হুমকির মুখে। ৩১ ম্যাচে ১৭ জয়, ৬ ড্র ও ৮ হারে ৫৭ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আর্সেনাল। মৌসুম শেষ হতে তাদের হাতে আর সাতটি ম্যাচ বাকি।

সে যাই হোক, এফ কাপের শিরোপা পুনরুদ্ধারে (সবশেষ ২০১৪-১৫) আত্মবিশ্বাসী ওয়েঙ্গারের শিষ্যরা। শেষ চারের হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে মাঠ ছাড়ে গানাররা। ফাইনালে প্রতিপক্ষ চেলসি। অপর সেমিতে টটেনহামকে ৪-২ ব্যবধানে হারিয়েছে ব্লুজরা। আগামী ২৭ মে ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে দু’দল।

ম্যানসিটিকে হারানোর পর ওয়েঙ্গারের জন্য শিরোপা জয়ের ইচ্ছা ব্যক্ত করেন রামসি, ‘আমরা তাকে (ওয়েঙ্গার) এ মৌসুমে নিচে নামিয়েছি। তার ও আমাদের জন্য এফএ কাপ জিততে চাই। এ টুর্নামেন্টে আমরা দেখিয়েছি এটা জয় আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ এবং সেদিকেই তাকিয়ে আছি। ’

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।