ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

বাফুফেতে নির্বাচনী হাওয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১১
বাফুফেতে নির্বাচনী হাওয়া

ঢাকা: আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচের আমেজ এখনো কাটেনি। ঢাকায় সফলভাবে মেসিদের ম্যাচ আয়োজনের পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এরই মধ্যে ম্যারাডোনা ও ম্যানচেস্টার ইউনাইটেডকে আনার পরিকল্পনা করছেন।

একই সঙ্গে পরোক্ষভাবে আগামী নির্বাচনে পুনরায় প্রার্থী হওয়ারও ইঙ্গিত দিয়ে রেখেছেন তিনি। ছক কষছেন আগামী নির্বাচন নিয়ে। তার প্রতিদ্বন্দ্বিরাও বসে নেই। সব মিলিয়ে বাফুফেতে বইছে নির্বাচনী হাওয়া।

বাফুফে কর্মকর্তাদের কেউ আনুষ্ঠানিক প্রার্থী হওয়ার ঘোষণা না দিলেও পরোক্ষভাবে নির্বাচন করার ইঙ্গিত দিচ্ছেন। বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যারাডোনার আল-ওয়াসেল ক্লাবের ম্যাচের আয়োজন তুলে আনছেন নির্বাচনী ইশতেহারে। বলেছেন,“পুনরায় সভাপতি নির্বাচিত হলে আগামী বছর জুলাইয়ে ঢাকায় দুদলের ম্যাচ হবে। ”

গুঞ্জন আছে সালাউদ্দিনের বিপক্ষে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও বিজেএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। অবশ্য প্রকাশ্যে না বললেও ঘনিষ্ঠজনদের মনোবাসনার কথা জানিয়েছেন। আগামী নির্বাচনে প্রার্থী হচ্ছেন কিনা এমন প্রশ্নের জবাবে বলেন, “বাফুফের লোকজন যদি চায় এবং তারা যদি মনে করে সভাপতি পদে পরিবর্তন আনা উচিত তবেই আমি প্রার্থী হতে পারি। ”

আগামী নির্বাচনে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচের আয়োজন নির্বাচনী ইস্যু হিসেবে গুরুত্ব পাবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বাফুফে সহ-সভাপতি বাদল রায় বলেন, “ফেডারেশনের বড় অর্জন এটা। তবে আমার মনে হয় না বাফুফের আগামী নির্বাচনে এর প্রভাব পড়বে। তবে জেলা ফুটবল অ্যাসোসিয়েশনকে (ডিএফএ) নিয়ে নতুন করে ভাবতে হবে। কারণ নির্বাচনে এটি বড় ইস্যু হয়ে দাঁড়াবে। ”

আগামী  বছর এপ্রিলে বাফুফের বর্তমান কমিটির মেয়াদ পূর্তি হচ্ছে। এরপরই নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব পাবে ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।