ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বোর্ডের সিদ্ধান্তে হতাশ নন তামিম!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১১
বোর্ডের সিদ্ধান্তে হতাশ নন তামিম!

ঢাকা: জিম্বাবুয়ে সফরে ব্যর্থতার রেশ ধরে জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক তামিম ইকবালকে দায়িত্ব থেকে সরিয়ে দেয় ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের এমন সিদ্ধান্তে অখুশি হননি বাঁহাতি এই ব্যাটসম্যান।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি কাপ টুর্নামেন্টের অনুশীলনের এক ফাঁকে তামিম সাংবাদিকদের বলেন,“এটা নিয়ে আমি দু:শ্চিন্তাগ্রস্ত বা অসুখী নই। এটা বোর্ডের সিদ্ধান্ত। এ বিষয়ে আমার করার কিছু নেই। যদি বিসিবি মনে করে এ পদের জন্য আমি যোগ্য নই। তাহলে এ বিষয়ে আমার কোন অভিযোগ নেই। কারো প্রতি কোন ক্ষোভও নেই। ভুল বা সঠিক যে সিদ্ধান্তই হোক, বোর্ডের সিদ্ধান্তকে সম্মান করি আমি। ”

মারকুটে এই ব্যাটসম্যান বলেন,“আমি সঠিকভাবে দায়িত্ব পালনের চেষ্টা করেছি। ম্যাচের সময় আমার মনেই হতো না আমি দলের সহ-অধিনায়ক। নিজের খেলার দিকেই মনোযোগ দিতাম। জাতীয় দলের সদস্য হতে পেরে আমি আনন্দিত। ”

অবশ্য বোর্ডের প্রতি কিছুটা অনুযোগ রয়েছে তামিমের। ২২ বছরের এই ক্রিকেটার মনে করেন, অপসারিত করার আগে বোর্ড যদি তাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতো তাহলে ভালো হতো। পরবর্তীতে দল পরিচালনার দায়িত্বে যে আসবে তার প্রতি পূর্ণ সমর্থন থাকবে বলে জানিয়ে রাখেন চট্টগ্রামের এই ব্যাটসম্যান।

কোচের সঙ্গে কোন বিরোধের খবর উড়িয়ে দিয়ে তামিম বলেন,“এ জাতীয় খবর শুনে মর্মাহত হয়েছি। কোচের সঙ্গে কোন মতবিরোধ ছিলো না। ”

ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে বিসিবি কাপের আয়োজনকে বোর্ডের ইতিবাচক সিদ্ধান্ত বলে মন্তব্য করে সাবেক সহ-অধিনায়ক বলেন,“এটা ভালো উদ্যোগ। এতে ক্রিকেটারদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা বাড়বে। টুর্নামেন্টে কেউ যদি সেরা পারফরমেন্স করে। তবে জাতীয় দলে অন্তর্ভুক্তির সুযোগ থাকবে। আর জাতীয় দলের খেলোয়াড়রা যদি টুর্নামেন্টে ভালো পারফরমেন্স দেখায় তাহলে সফরকারীদের বিপক্ষে মাঠে নামার আগে মনোবল চাঙ্গা থাকবে। ”

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।