ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

মেসিদের ম্যাচ দেখে অনুপ্রাণিত ক্ষুদে ফুটবলাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১১
মেসিদের ম্যাচ দেখে অনুপ্রাণিত ক্ষুদে ফুটবলাররা

ঢাকা: ঢাকায় আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসিকে দেখে অনুপ্রাণিত অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের  খেলোয়াড়রা। পরবর্তী রাউন্ডের স্বপ্ন বুনেই এএফসি চ্যাম্পিয়ন টুর্নামেন্টে অংশ নিতে শুক্রবার ইরাকের উদ্দেশে দেশ ছাড়ছে বাংলাদেশের ২০ জন ক্ষুদে ফুটবলার।

সঙ্গে কোচ নুরুল হক মানিকসহ পাঁচজন অফিসিয়ালও রয়েছেন এই বহরে।

ঢাকায় আর্জেন্টিনা ও নাইজেরিয়ার ম্যাচ দেখে দারুণ অনুপ্রাণিত ক্ষুদে ফুটবলাররা। বিশেষ করে মেসিকে পেয়ে আবেগে আপ্লুত তারা। ঢাকা ছাড়ার আগে দলের ডিফেন্ডার মোহাইমিনুল ইসলাম মিশু বলেন,“ঢাকায় মেসির মতো একজন ফুটবলারের কলাকৌশল খুব কাছ দেখার সুযোগ হয়েছে। ফুটবলে ওনার শৈলী দেখে আমি মুগ্ধ। ”   

মেসিকে দেখে স্বপ্নের বীজ বুনছেন বিকেএসপির অষ্টম শ্রেণীর এই ছাত্র। অনেক ভালো লেগেছে মেসির সব কৌশল। বলেন,“কিভাবে মাঝমাঠ থেকে একাই বল নিয়ে ছুটে যান প্রতিপরে বিপদ সীমানায়। তিনজন নাইজেরিয়ান ডিফেন্ডারকে বোকা বানিয়ে ঢুকে গেলেন বক্সের ভেতরে। গোল করালেন ডি মারিয়াকে দিয়ে। খুব উঁচু মানের একজন ফুটবল তারকা না হলে এটা সম্ভব না। আমি অনেক কিছুই শিখতে পেরেছি ওনার কাছ থেকে। ”

মেসিদের ম্যাচে বলবয়ের ভূমিকায় থাকা মোঃ ইমন অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক। নারায়ণগঞ্জের ইজদাইল রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ইমনের কাছে মেসি যেন ভিন গ্রহের ফুটবলার। বলেন,“টেলিভিশনে মেসির খেলা দেখেছি। কিন্তু এতটা মোহবিষ্ট হইনি। ঢাকায় খুব কাছ থেকে মেসির অসাধারণ খেলা দেখে বার বারই মনে হচ্ছিল আসলে মেসি ভিন গ্রহের কোন মানুষ। ওনার পাসিং, ড্রিবলিংগুলো এখনো আমার চোখে ভাসছে। ”

ইরাকে যাওয়ার আগেই তিন পয়েন্ট ঝুলিতে পুরে বসে আছে ইমনরা। ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ শ্রীলংকা না খেলায় আগেই ওয়াকওভার পেয়েছে বাংলাদেশ। এখন লক্ষ্য ফিলিস্তিন। ইমন জানায়, ‘তিন পয়েন্ট আগেই পেয়ে গেছি। আমাদের লক্ষ্য এখন ফিলিস্তিনকে হারানো। তবে কাতার, ইরান ও স্বাগতিক ইরাক খুব কঠিন প্রতিপক্ষ। মাঠেই আমাদের যোগ্যতা প্রমাণ করব। ”

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।