ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

নাদালের বিদ্রোহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১১
নাদালের বিদ্রোহ

নিউ ইয়র্ক: বৃষ্টির মধ্যেই ইউ এস ওপেনের চতুর্থ রাউন্ডে প্রতিপক্ষের বিপক্ষে কোর্টে নামেন স্পেনের রাফায়েল নাদাল, ইংল্যান্ডের অ্যাডি মারে ও যুক্তরাষ্ট্রের অ্যান্ডি রডিক। কিছুক্ষণ পরই তারা বুঝতে পারেন কোর্টে থাকা নিরাপত্তা নয়।

রেফারিকে অভিযোগ জানিয়ে প্রথমে মাঠ থেকে উঠে যান নাদাল। পরে তার সঙ্গে যোগ দেন মারে ও রডিক।

প্রকৃতি বাগড়া দেওয়ায় খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৯০ মিনিট পর। খেলা আরম্ভ হলে আবারও শুরু হয় বৃষ্টি। তাই ১৫ মিনিট খেলার পরই নিরাপত্তাজনিত কারণে মাঠ থেকে উঠে যান তিনজন খেলোয়াড়। কোর্ট ছাড়ার আগে প্রথম সেটে মুলারের বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন নাদাল এগিয়ে ছিলেন ৩-০ গেমে, রডিক ৩-১ গেমে ফেরারের বিপক্ষে এবং মারে ২-১ গেমে ডোনাল্ড ইয়ংয়ের বিপক্ষে।

১০টি গ্ল্যান্ড সø্যাম জয়ী নাদাল বলছিলেন,“বৃষ্টির মধ্যে আমরা কোর্টে যেতে চাইনি। যদি আমি কোর্টে যাই, খেলতে হবে। আমার মনে হয়, এটা ঠিক নয়। আমরা সুরক্ষিত নই। প্রতিযোগিতায় প্রচুর টাকার ছড়াছাড়ি অথচ আমরা শুধু প্রদর্শনের অংশ মাত্র। তারা (আয়োজক) নিজেদের জন্য কাজ করে। উল্টো দিকে আমাদের কথা ভাবেই না। ”

সাবেক বিশ্ব সেরা বলেন,“আমাদের যখন কোর্টে ডাকা হয় তখন বৃষ্টি হচ্ছিলো। বৃষ্টি না থামায় কোর্ট শুকনো ছিলা না। যাই হোক, আমি জানি, দর্শক যেখানে ছিলো। কিন্তু আমার মনে হয়, খেলোয়াড়দের স্বাস্থ্যের বিষয়টি গুরুত্বপূর্ণ। ”

মারে বলেন,“খেলোয়াড়রা খেলতে চায়। কিন্তু বিপজ্জনক অবস্থায় নয়। কোর্ট ভেজা থাকায় বোলের ক্ষেত্রেই ছিলো একই অবস্থা। প্রত্যেকেই আয়োজকদের জানিয়েছে। তারা বলেছে, সবকিছু ঠিক আছে। ”

রডিক বলেন,“আমার মনে হয়, যদি আলোচনা করে সিদ্ধান্ত হতো কোর্ট খেলার উপযোগী নয় তবে ভালো হতো। কেননা কোর্ট ছাড়ার সময় কুশায়ার মতো আবরণ ছিলো। ফের মাঠে আসার পর কোর্ট ভেজা ছিলো। ”

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।