ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়ানডেতে সাফল্য ধরে রাখতে চায় জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১
ওয়ানডেতে সাফল্য ধরে রাখতে চায় জিম্বাবুয়ে

বুলাওয়ে: বাংলাদেশের বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিতে দারুণ উজ্জ্বীবিত জিম্বাবুয়ে। তারচেয়েও বড় দল পাকিস্তানের বিপক্ষে বৃহস্পতিবার পরীক্ষা দিতে নামবে স্বাগতিকরা।



গত বছর শ্রীলঙ্কা ও ভারতকে নিয়ে আয়োজিত তিন জাতির সিরিজের পর প্রথমবারের মতো শক্ত কোন প্রতিদ্বন্দ্বির মুখোমুখি হচ্ছে জিম্বাবুয়ে। যাদের বিপক্ষে সফরের একমাত্র টেস্টটিতে সাত উইকেটে হেরেছে স্বাগতিকরা। তবে যে মাঠে তারা পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব গ্রাউন্ড ব্রেন্ডন টেলরের দলের জন্য অপয়া হিসেবেই বিবেচিত। এই মাঠেই বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ দুটি ম্যাচ হেরেছে তারা। অন্যদিকে ২০০৯ এর আগস্ট থেকে এখানে নয় ম্যাচের সাতটিতেই হেরেছে স্বাগতিকরা।

অন্যদিকে বিশ্বকাপ থেকেই ওয়ানডেতে দারুণ পারফরমেন্স দেখাচ্ছে পাকিস্তান। বিশ্বকাপে সেমিফাইনাল পর্যন্ত ওঠে তারা। পরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে জয় তুলে নেয়। আয়ারল্যান্ডের বিপক্ষেও দুই ম্যাচের সিরিজ জেতে পাকিস্তান। অতএব জিম্বাবুয়ের বিপক্ষেও জয়ের জন্য তাকিয়ে সফরকারীরা। যদিও দলের কম্বিনেশন নিয়ে পরীক্ষা চালাতে আগ্রহী পাকিস্তান। দলের প্রত্যেককেই সামথ্য প্রমাণের সুযোগ দেয়া হতে পারে।

যদিও জিম্বাবুয়ে কোচ অ্যালান বুচার পাকিস্তানকে শক্ত প্রতিদ্বন্দ্বিতার হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন,“টেস্ট ম্যাচে মতই ইতিবাচক মনোভাব নিয়েই মাঠে নামবে জিম্বাবুয়ে। পাকিস্তানকে আমরা জানিয়ে দেব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচই তাদেরকে খেলতে হবে। ” অন্যদিকে পাকিস্তান অধিনায়ক মিসবাহ উল হক বলেন,“দলে অনেক তরুণ খেলোয়াড় রয়েছে। তাদের প্রতেককেই সুযোগ দেয়া হবে। কিন্তু লক্ষ্য থাকবে একটিই, সেট জয়। ”

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ৭ সেপ্টেম্বও, ২০১১



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।