ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

খুশিতে আত্মহারা সাবেলা

সেকান্দার আলী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
খুশিতে আত্মহারা সাবেলা

ঢাকা: খুশি, খুশি এবং খুশি আলেহান্দ্রো সাবেলার খুশি! আর্জেন্টিনার জয়ে বেজায় খুশি কোচ। সংবাদ সম্মেলনের প্রতিটি প্রশ্নের উত্তরে তার মুখ থেকে আনন্দ ঠিকরে বেরিয়েছে।



খেলা কেমন হয়েছে জানতে চাওয়ায় উত্তরে বলেছেন,“খুবই ভালো খেলা হয়েছে। খেলা নিয়ে আমি খুশি। দর্শকদের ভূমিকা খুব ভালো লেগেছে। ”

সাবেলা কোচের দায়িত্ব পাওয়ার পর দুটি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। প্রথমটি কলকাতায় ভেনিজুয়েলার বিপক্ষে ১-০ গোলে জিতেছে। মঙ্গলবার আরেক নিরপেক্ষ ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে খেলেছে দ্বিতীয় প্রীতি ম্যাচ। খেলায় ৩-১ গোলে জিতেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কোচ বলছিলেন,“আর্জেন্টিনা দলের কোচ হিসেবে আমার কাঁধে অনেক চাপ। অনেক বেশি প্রত্যাশা আর্জেন্টাইনদের। পরপর দুটি ম্যাচ জেতায় সত্যিই আমি খুশি। ”

অচিন দেশের এক অপরিচিত মাঠে খেলেছে আর্জেন্টিনা। হাজার হাজার মাইল দূরে খেলতে এসেও সমর্থকের অভাব হয়নি। বাংলাদেশের কন্ডিশন সম্পর্কে সাবেলা বলছিলেন,“আমি আগের রাতে খেলোয়াড়দের বলেছি নিজেদের মাঠ মনেকরে খেলবে। তোমাদের খেলা দেখে বাংলাদেশের মানুষ যাতে হতাশ না হয়। সবাই তোমাদের খেলা দেখার অপেক্ষায়। ”

খেলার ধরণেও পরিবর্তন এনেছিলেন মেসিদের কোচ। কারণ দেখিয়েছেন,“নাইজেরিয়ার ফরোয়ার্ডরা খুবই গতি সম্পন্ন। সেজন্য আমি একজন অতিরিক্ত ডিফেন্ডার খেলিয়েছি। আক্রমণ সাজিয়েছি সেভাবে এবং মেসিকে ফ্রি রেখেছি। ”

তিন গোলে জিতেছে আর্জেন্টিনা। দুটি গোল করেছেন গঞ্জালো হিগুয়েন, একটি করেছেন ডি মারিয়া। লিওনেল মেসি গোল না পেলেও খুশি কোচ,“মেসি গোল পায়নি কিন্তু তিনটি গোল তার পাস থেকে হয়েছে। সে বিশ্বের সেরা খেলোয়াড়। তার খেলায় আমি খুশি। ”
 
বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।