ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ইতিহাসের পাতায় বঙ্গবন্ধু স্টেডিয়াম

আহসান হাবিব সম্রাট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
ইতিহাসের পাতায় বঙ্গবন্ধু স্টেডিয়াম

ঢাকা: আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আয়োজনের মধ্যদিয়ে ইতিহাসে ঢুকে গেলো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। যেখানে বল নিয়ে পায়ের অসাধারণ যাদু প্রদর্শন করেছে বর্তমান সময়ের বিশ্বসেরা ফুটবল তারকা লিওনেল মেসি।

এর আগে এমন হাই প্রোফাইল ম্যাচ এবং বিশ্ব তারকাদের দেখেননি ঢাকার দর্শকরা।

গত ফেব্রুয়ারিতে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন ছিলো বঙ্গবন্ধু স্টেডিয়ামের সেরা আয়োজন। মেসিদের ম্যাচ আয়োজন ভেন্যুটিকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। এখন থেকে এ স্টেডিয়াম ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদের ম্যাচের আয়োজনের প্রত্যাশা করতেই পারে! হয়তো কোন একদিন আগমন হবে ব্রাজিল, ইতালি বা স্পেনসহ অন্য সেরা দলের।
 
দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও আফ্রিকান সুপার ঈগল খ্যাত নাইজেরিয়া ম্যাচ এবং গ্রহের সময়ের সেরা লিওনেল মেসির পায়ের জাদু ফুটবল অনুরাগীদের গ্যালারিতে প্রবেশের জন্য দীর্ঘদিন পর খুলে দেওয়া হয়েছিলো স্টেডিয়ামের ১৯টি গেটের সবগুলো।

২০১০ সালের ফ্রেবুয়ারিতে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় একাদশ এসএ গেমসের ফুটবলের ফাইনাল সহ গুরুত্বপুর্ন ইভেন্টগুলো। এসএ গেমস ও বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান ইভেন্ট দুটির আগে শুধু মাত্র ফুটবলের জন্য সর্বশেষ বঙ্গবন্ধু স্টেডিয়ামের সবগুলো গেট খুলে দেওয়া হয়েছিল প্রায় দু’বছর আগে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।