ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

তবুও অব্যবস্থাপনা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
তবুও অব্যবস্থাপনা!

ঢাকা: ঘটা করে সংবাদ সম্মেলন ডেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে জানানো হয়েছিলো পুলিশ আগের চেয়ে অনেক পেশাদার। অথচ আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার খেলায় সেই পুরনো পুলিশবাহিনীকেই দেখা গেলো।



প্রেসবক্সের নীচের গ্যালারিতে দর্শকদের বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছিলো পুলিশের উৎপাত। দায়িত্বরত পুলিশবাহিনীর সঙ্গে সিভিল পোশাকের পুলিশ সদস্য, তাদের আত্মীয় পরিজন এবং রাজনৈতিক নেতাকর্মীরাও ঢুকে পড়েন স্টেডিয়ামে। প্রেসবক্সে প্রবেশের লম্বা সিড়িতে দাঁড়িয়ে খেলা দেখেন শত শত মানুষ।

প্রীতি ম্যাচ আয়োজক কমিটির চেয়ারম্যান আনোয়ারুল হক হেলাল এ সম্পর্কে বলেন,“যত অতিরিক্ত লোক গ্যালারিতে প্রবেশ করেছে। তারা হয় পুলিশ নয় তো তাদের আত্মীয় পরিজন। ”

খেলার বিরতির সময়ে ছোট ছোট বাচ্চাদের মাঠের ভেতরে প্রবেশ করতে দেখা যায়। পরে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে তাদেরকে গ্যালারিতে ফেরত পাঠানো হয়।

এখানেই শেষ নয় একমাত্র প্রীতি ম্যাচ আয়োজন করতে গিয়ে হযবরল করে ফেলে বাফুফে। দুনিয়াকাঁপানো ম্যাচের খেলার দৃশ্য স্টেডিয়ামের জায়ন্ট স্ক্রিনে দেখাতে পারেনি। অথচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অত্যাধুনিক একটি জায়ান্ট স্ক্রিণ বসানো হয়েছে ক্রিকেট বিশ্বকাপের সময়। টাইমার থাকলেও সেটা অলস পড়েছিলো।

অবশ্য ভুলগুলো স্বীকার করে নিয়ে বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন বাংলানিউজকে বলেন,“এত বড় দুই দলের খেলা আয়োজনের অভিজ্ঞতা আমাদের ছিলো না। একটু ভুল হতেই পারে। আশা করি ভুলত্রুটিগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবে সবাই। ”

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।