ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ঢাকাতেও বিজয় কেতন উড়ালেন মেসি

চঞ্চল ঘোষ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
ঢাকাতেও বিজয় কেতন উড়ালেন মেসি

ঢাকা: কলকাতার পর ঢাকাতেও বিজয় কেতন উড়ালেন লিওনেল মেসি। উপমহাদেশে প্রথমবার খেলতে আসা দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৩-১ গোলে হারিয়েছে নাইজেরিয়াকে।



খেলায় গোল করতে পারেননি দুইবার ফিফার ব্যালন ডি’অর পুরস্কার জেতা মেসি। গোল না পেলেও সর্তীথদের দুটি গোলের যোগান দিয়েছেন বার্সা তারকা। আর্জেন্টিনার জার্সি গায়ে মলিন মেসি। নাইজেরিয়ার বিপক্ষে অসাধারণ পারফরমেন্স করে নিন্দুকদের দারুণ জবাব দিয়েছেন ২৪ বছর বয়সী এই খেলোয়াড়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই সুপার ঈগলদের ওপর আধিপত্য বিস্তার করে আর্জেন্টিনা। ২৪ মিনিটে প্রথম গোল করে সাবেলার শিষ্যরা। বার্সেলোনার ফরোয়ার্ড মেসি বল ঠেলে দেন বামপ্রান্তে দাঁড়িয়ে থাকা গঞ্জালো হিগুয়েনের উদ্দেশ্যে। তার পাস থেকে জালে বল জড়ান রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড হিগুয়েন।

দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে আর্জেন্টিনা। এই গোলেরও যোগানদাতা ছিলেন মেসি। তিনজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে অধিনায়ক মেসি বল বাড়িয়ে দেন অ্যাঞ্জেলো ডি মারিয়াকে। তার ক্রস থেকে গোল করতে অসুবিধা হয়নি মারিয়ার।

বিরতির পরই একটি গোল শোধ করে নাইজেরিয়া। ৪৬ মিনিটে একক নৈপুণ্যে গোল করেন চিনেদু ওগবুক ওবাসি। মিডল বক্স থেকে তার নেওয়া শট গোলরক্ষক রোমেরোর হাত ছুঁয়ে আশ্রয় নেয় জালে।

সমতায় ফিরতে মরিয়া ঈগলরা মুহুর্মুহু আক্রমণ করে প্রতিপক্ষের রক্ষণদুর্গে। পাল্টা আক্রমণ থেকে ব্যবধান (৩-১) বাড়ায় আর্জেন্টিনা। ৬৫ মিনিটে ক্লাব সর্তীথ ডি মারিয়ার পাস থেকে জোড়া গোল পূর্ণ করেন হিগুয়েন। বাকি সময় গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে মেসির দল।

এই প্রথম উপমহাদেশে প্রীতি ম্যাচ (দুটি) খেলতে এসেছে আর্জেন্টিনা। কলকাতায় প্রথম ম্যাচে  ভেনিজুয়েলাকে ১-০ গোলে হারায় তারা। যাই হোক, সার্জিও বাতিস্তার বিদায়ের পর কোচ আলেহান্দ্রো সাবেলার অধীনে দুটি ম্যাচেই জয় পেয়েছে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।