ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

রোনালদিনহোর প্রত্যাবর্তন, জয় ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
রোনালদিনহোর প্রত্যাবর্তন, জয় ব্রাজিলের

লন্ডন: দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে দুঙ্গার একাদশে জায়গা হয়নি রোনালদিনহোর। দীর্ঘ বিরতির পর ফের জাতীয় দলে ফিরেছেন বার্সেলোনার সাবেক এই ফরোয়ার্ড।

তার প্রত্যাবর্তনে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-০ গোলে হারিয়েছে ঘানাকে।

২০০২ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য উপেক্ষিত ছিলেন দুঙ্গার দলে। হাল ছাড়েননি রোনালদিনহো। দলে ফিরতে সবার অন্তড়ালে নিজেকে তৈরি করেছেন। যুদ্ধে সফল হয়েছেন দুইবার ফিফা বর্ষসেরার পুরস্কার জেতা এই অ্যাটাকিং মিডফিল্ডার। ঘরের ক্লাব ফ্ল্যামেঙ্গোতে এই মৌসুমে দারুণ পারফরমেন্স করে মন জয় করে নেন কোচ মানো মেনেজেসের। স্বীকৃতিস্বরূপ তাকে আবার হলুদ দলের জার্সি পরিয়েছেন ব্রাজিল কোচ।

ঘানার বিপক্ষে গোল করতে পারেননি এই প্লেমাকার। তবে পায়ের কারুকাজ দেখিয়ে নিন্দুকদের বার্তা দিয়েছেন, ‘আমি ফুরিয়ে যাইনি’। চোখধাঁধানো বেশ কয়েকটি ফ্রি কিক শট নেন রোনালদিনহো। যদিও তার শট রুখে দেন প্রতিপক্ষের গোলরক্ষক। ৮৬ মিনিটে তার ক্রস থেকে জালে বল জড়াতে ব্যর্থ হন বদলী খেলোয়াড় আলেক্সান্দ্রো পাতো।

লন্ডনে ইংলিশ ক্লাব ফুলহ্যামের মাঠে মুখোমুখি হয় দুই দল। ২৬ মিনিটে ঘানার জালে বল জড়ায় ব্রাজিল। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় লিয়ান্দ্রো দামিওর গোল। ৪৪ মিনিটে ডিফেন্ডার ফার্নান্দিনহোর ঠেলে দেওয়া বলে নিশানাভেদ করেন ইন্তারন্যাশিওনালের এই ফরোয়ার্ড। এর দশ মিনিট আগেই দশজনের দলে পরিণত হয় ঘানা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দানিয়েল ওপারে। বিরতির পর গোল করতে পারেনি কোন পক্ষ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad