ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

বাফুফের নৈশভোজে যাননি মেসি-হিগুয়েনরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১

ঢাকা: চুক্তির দুর্বলতার সুযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবং স্পন্সর বেক্সিমকো আয়োজিত বিশেষ নৈশভোজে যাননি লিওনেল মেসি এবং তাঁর দলের বেশিরভাগ খেলোয়াড়। কোচ আলেহান্দ্রো সাবেলাসহ রিজার্ভ বেঞ্চের মাত্র তিন খেলোয়াড় নৈশভোঁজে গিয়েছিলেন।

মূল আকর্ষণ মেসিকে না পাওয়ায় বাফুফের ওপর ক্ষুব্ধ হয়েছে স্পন্সর বেক্সিমকো।

সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন শেষে হোটেল রূপসী বাংলায় আয়োজকরা আর্জেন্টিনা ও নাইজেরিয়া উভয় দলের সম্মানে বিশেষ নৈশভোঁজের আয়োজন করে। বেক্সিমকো সমাজের গণ্যমান্য শিল্পপতিদের মেসিদের সঙ্গে ডিনারের আমন্ত্রণ জানায়। নির্ধারিত সময়ে অতিথিরা উপস্থিত হলেও নৈশভোজের মূল আকর্ষণ মেসিসহ উপস্থিত হয়নি আর্জেন্টিনার খেলোয়াড়রা।

বাফুফে কর্মকর্তারা আর্জেন্টিনা দলকে কিছু সময়ের জন্য হলেও ভোজনালয়ে নিয়ে আসার চেষ্টা করেন। কিন্তু শত অনুনয়েও নৈশভোঁজে অংশ নিতে অস্বীকৃতি প্রকাশ জানায়। ঘটনাস্থলে উপস্থিত একজন নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানান, বেক্সিমকো ও বাফুফে কর্মকর্তারা নানাভাবে আর্জেন্টিনা কর্মকর্তাদের বোঝানোর চেষ্টা করে। কিন্তু আনস্পোর্টিং মনোভাবের পরিচয় দিয়েছেন মেসিরা। অতিথিরা আর্জেন্টিনার তারকা খেলোয়াড়দের দেখতে না পেয়ে হতাশ ও ক্ষোভ প্রকাশ করেন আয়োজকদের ওপর। শেষে অতিথিদের কাছে দুঃখ প্রকাশ করেন সালমান এফ রহমানের ছেলে শায়ান এফ রহমান।  

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের উপর চোট-পাট করে ঝাল মেটান বলে নাম প্রকাশে অনিচ্ছুক বাফুফের কার্যনির্বাহী কমিটির এক সদস্য জানান। তারা বাফুফেকে আর্জেন্টিনা-নাইজেরিয়া মূল উদ্যোক্তা ভারতীয় প্রতিষ্ঠান সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপ (সিএমজি)’র সঙ্গে চুক্তির কপিও দেখাতে বলেন সালাউদ্দিনকে। সালমান ও শায়ান এ সময় বাফুফের কাছে থাকা ম্যাচের অবিক্রিত প্রায় দুই হাজার আটশও টিকিটও তাদের হাতে তুলে দিতে বলেন।

নামপ্রকাশে অনিচ্ছুক বাফুফের কার্যনির্বাহী কমিটির ওই সদস্য বাংলানিউজকে জানান কাজী সালাউদ্দিন  ঢাকায় আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচটি আয়োজনের প্রতিই জোর দিয়েছিলেন। সিএমজির সঙ্গে চুক্তিতে সেজন্য মেসিদের ডিনারের ব্যাপারে উল্লেখ ছিল না। ঢাকায় ইতিপূর্বে এ ধরনের বড় কোন ম্যাচ আয়োজনের বাফুফের অভিজ্ঞতা না থাকায় চুক্তির দুর্বলতাগুলো তারা বুঝতে পারেননি বলে জানান ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ৬ সেপ্টেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।