ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার থেকে এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭ (পুরুষ ও মহিলা)।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশীদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব ফরিদা আক্তার বেগম ও সম্পাদক মকবুল হোসেনসহ অন্যান্যরা।

উদ্বোধনী দিনে পুরুষ বিভাগের দুটি ও মহিলা বিভাগের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। পুরুষ বিভাগে প্রথম ম্যাচে মুখোমুখি হয় কোয়ান্টাম ও বাংলাদেশ লাল। ম্যাচে কোয়ান্টাম ফাউন্ডেশন দল ২৭-১২ গোলে বাংলাদেশ লাল দলকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১২-০৪ গোলে এগিয়ে ছিল।

আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ সবুজ। এই ম্যাচে বাংলাদেশ পুলিশ দল ৪২-১৪ গোলে বাংলাদেশ সবুজ দলকে পরাজিত করে।

এদিকে মহিলা বিভাগের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বিজেএমসি ও বাংলাদেশ সবুজ। ম্যাচে বিজেএমসি দল ৩৬-০৭ গোলে বাংলাদেশ সবুজ দলকে পরাজিত করে। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ লাল। এই ম্যাচে বাংলাদেশ পুলিশ দল ২৪-০৭ গোলে বাংলাদেশ লাল দলকে পরাজিত করে।

ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবলের পুরুষ ও মহিলা বিভাগে চারটি করে দল অংশ নিয়েছে। পুরুষ বিভাগের দলগুলো হলো- বাংলাদেশ পুলিশ, কোয়ান্টাম, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। মহিলা বিভাগের দলগুলো হলো- বিজেএমসি, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ।

লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল সেমিফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেওয়ার পাওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa