ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বরণডালা হাতে প্রস্তুত ফুটবলাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১১
বরণডালা হাতে প্রস্তুত ফুটবলাররা

ঢাকা: ঢাকায় মেসিদের বরণে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাফুফে। সোমবার সকালেই বাংলাদেশে পা রাখছে বিশ্বসেরা আর্জেন্টিনা ও ‘আফ্রিকান সুপার ঈগল’ খ্যাত নাইজেরিয়া।

তাদের স্বাগত জানাতে তৈরি দেশসেরা ফুটবলাররা। শেষ মূর্হুতের প্রস্তুতি হিসেবে রোববার বাফুফে ভবনে এসে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে অংশগ্রহণ করেন সুজন, ওয়ালী, বিপ্লবসহ জাতীয় দলের সাবেক ও বর্তমান তারকারা।

সকাল ১০টা ৫০ মিনিটে লিওনেল মেসির নেতৃত্বে ঢাকায় পা রাখবে আর্জেন্টিনা ফুটবল দল। এর এক ঘন্টা পর ভাড়া করা বিমানে নাইজেরিয়া ফুটবলাররাও চলে আসবেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে দুদলকেই স্বাগত জানাতে প্রস্তুত বাফুফের অভ্যর্থনা কমিটি। প্রথমে ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা ভিআইপি লাউঞ্জে ফুলের তোড়া দিয়ে মেসিদের স্বাগত জানাবেন। সেখান থেকে বেরোনোর পর ফুলের মালা দিয়ে আর্জেন্টিনা দলকে বরণ করবেন জাতীয় দলের ফুটবলাররা। অভ্যর্থনার দায়িত্বে থাকছেন বর্তমান জাতীয় দলের ২০ জন, সাবেক ফুটবলার ১৫ জন ও অনূর্ধ্ব-১৯ দলের ৪ জনের একটি দল। পরে একইভাবে নাইজেরিয়া দলকেও স্বাগত জানাবেন তারা।

মেসিদের দর্শন থেকে বাদ পড়ছেন না জাতীয় মহিলা ফুটবলাররাও। মহিলা দলের ২২ ফুটবলাররা দুই ভাগ হয়ে রুপসী বাংলা হোটেলে আর্জেন্টিনা দলকে ও হোটেল ওয়েস্টিনে নাইজেরিয়া দলকে বরণ করবেন।   অভ্যর্থনায় থাকা পুরুষ ও মহিলা জাতীয় দলের সাবেক, বর্তমান ফুটবলারদের দেওয়া হয়েছে লাল ও সবুজ টি-র্শাট, কালো প্যান্ট ও কালো জুতা।

অতিথিদের উপহারের তালিকাটা ছোটই রেখেছে বাফুফে। স্মারক হিসাবে পিতলের তৈরি নৌকা দেওয়া হচ্ছে দুদলের ফুটবলারদের। সে জন্য আড়ং থেকে প্রায় একলাখ টাকা ব্যয়ে কেনা হয়েছে ১০০টি পিতলের নৌকা।

মেসিদের অভ্যর্থনায় ছবি তোলাসহ কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে খেলোয়াড়দের নির্দেশনা দিয়েছে বাফুফে। রোববার বিকেলে বাফুফে ভবনে শৃঙ্খলারক্ষা ও আচরণবিধির ব্যাপারে ব্রিফিং দেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, অভ্যর্থনা কমিটির সদস্য সত্যজিত দাস রুপূ ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সদস্য বাদল রায়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।