ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

বাফুফেকে বিসিবির সহযোগিতা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১১

ঢাকা: দেশে প্রথম বারের মতো আয়োজিত আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাশে দাঁড়িয়েছে ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার আর্জেন্টিনা-নাইজেরিয়া মধ্যকার ম্যাচে বিভিন্ন সরঞ্জাম দিয়ে সহযোগিতা করবে বিসিবি।


 
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠ ঢেকে রাখার জন্য কাভার দেওয়ার পাশাপাশি তা শুকানোর সুপারসপারও দিচ্ছে বিসিবি। দুই ফেডারেশনের মধ্যে সেতুবন্ধনে তৈরিতে ভূমিকা রাখছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। বিসিবির সহযোগিতার কথা স্বীকার করে বাফুফের সহ-সভাপতি বাদল রায় বলেন,“বিসিবি দারুণ সহযোগিতা করছে। শুধু মাঠ কাভার দেওয়ায় আমাদের বেঁচে যাচ্ছে প্রায় দশ লাখ টাকা। ”

মেসিদের পায়ের যাদু দেখার জন্য বিসিবিও বাফুফের সহযোগিতা চেয়েছে। বিনামূল্যে ৭০টি টিকিট চেয়ে বাফুফেকে চিঠি দিয়েছে ক্রিকেট বোর্ড। যদিও ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচসহ ও প্রতিটি ম্যাচের জন্য মাত্র একটা টিকিট দেওয়া হয়েছিলো বাফুফেকে। সেটাও শুধু সভাপতিকে।   শুধু টিকিটই নয়, ম্যাচের দিন স্টেডিযামে অবস্থিত ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) কার্যালয়ে প্রবেশ করতে বাফুফের সহযোগিতা চেয়েছে সিসিডিএম কর্মকর্তারা।

এদিকে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার ম্যাচের জন্য  শেষ মুহুর্তে মাঠ প্রস্তুতি রক্ষণাবেক্ষনের দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)’র অনুরোধে মাঠ পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের কাজে দায়িত্ব নেয় বিসিবির পেশাদার মাঠ কর্মীরা।

এনএসসির অনুরোধ পেয়ে  রোববার দুপুর থেকেই ৪৫ জন কর্মী নিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠটি খেলার উপযোগী হিসেবে গড়ে তোলার মিশনে নেমে পড়ে ক্রিকেট বোর্ড কর্মীরা। বৃষ্টি এলে মাঠ শুকানোর জন্য দুটি সুপার সপার, দুটি ঘাস কাটার আধুনিক যন্ত্র এবং মাঠটিকে বৃষ্টির হাত থেকে রক্ষার জন্য প্রয়োজনীয় ত্রিপল সঙ্গে নিয়ে আসে তারা।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।